Ranigunj: ক্লাস নেওয়া নিয়ে গন্ডগোল, শিক্ষকের মারের চোটে ভাঙল প্রধান শিক্ষকের হাতের আঙুল!

 স্কুলের শিক্ষক বিজয় দাসের স্ত্রী শিক্ষক পাপিয়া মন্ডল এদিন ক্লাসে যাননি। সেই নিয়ে বকাবকি করতেই ছুটে আসেন বিজয় দাস। প্রধান শিক্ষক প্রতিম চট্টোপাধ্যায় ২০১৯ সালে রানিগঞ্জ হাইস্কুলের দায়িত্ব নেওয়ার পর থেকেই কয়েকজন শিক্ষকের সঙ্গে তাঁর বনিবনা হচ্ছে না।

Updated By: Jun 22, 2024, 04:06 PM IST
Ranigunj: ক্লাস নেওয়া নিয়ে গন্ডগোল, শিক্ষকের মারের চোটে ভাঙল প্রধান শিক্ষকের হাতের আঙুল!

বাসুদেব চট্টোপাধ্য়ায়: স্কুলের প্রধান শিক্ষককে মেরে হাতের আঙুল ফাটিয়ে দেওয়ার অভিযোগ স্কুলেরই এক শিক্ষকের বিরুদ্ধে। শিক্ষকের মারের চোটে ভাঙল স্কুলের প্রধান শিক্ষকের হাতের আঙুল। শনিবার সকালে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের রানিগঞ্জ হাইস্কুলে ক্লাস নেওয়াকে কেন্দ্র করে প্রধান শিক্ষকের সঙ্গে গন্ডগোল হয় ওই শিক্ষকের। এই ঘটনার প্রেক্ষিতে একদল ছাত্র রানিগঞ্জ থানায় গিয়ে পুলিসকে ঘটনার কথা জানায়। অপরদিকে গুরুতর আহত স্কুলের প্রধান শিক্ষক প্রতিম চট্টোপাধ্যায়কে রানিগঞ্জের আলুগোরিয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্যে নিয়ে যাওয়া হয়।

যদিও যে শিক্ষকের বিরুদ্ধে এই মারধরের অভিযোগ উঠেছে সেই শিক্ষক বিজয় দাস উল্টে প্রধান শিক্ষকের বিরুদ্ধেই অন্যায়, অত্যাচার ও নির্যাতন চালানোর অভিযোগ করেছেন থানায়। এই ঘটনার প্রেক্ষিতে ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি তৈরি হয় স্কুল ও রানিগঞ্জ থানা চত্বরে। ঘটনা সূত্রে জানা গিয়েছে, প্রধান শিক্ষক প্রতিম চট্টোপাধ্যায় ২০১৯ সালে রানিগঞ্জ হাইস্কুলের দায়িত্ব নেওয়ার পর থেকেই কয়েকজন শিক্ষকের সঙ্গে তাঁর বনিবনা হচ্ছে না। প্রধান শিক্ষক স্কুলের সভাপতি স্থানীয় বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ। কোন কোন শিক্ষক কী কী ক্লাস নেবেন, সেই নিয়ে প্রায় দিনই ঝামেলা অশান্তি লেগেই থাকে শিক্ষকদের মধ্যে। আজ শনিবার সেই ঝামেলা ও অশান্তি মারামারির পর্যায়ে পৌঁছে যায়। রক্তাক্ত হন প্রধান শিক্ষক। স্কুলের মারামারি পৌঁছয় গিয়ে থানায়। পড়াশোনা ওঠে লাটে।

জানা গিয়েছে, স্কুলের শিক্ষক বিজয় দাসের স্ত্রী শিক্ষক পাপিয়া মন্ডল এদিন ক্লাসে যাননি। প্রধান শিক্ষক সেই নিয়ে বকাবকি করতেই ছুটে আসেন বিজয় দাস। তারপরই শুরু হয় বচসা, তা থেকে হাতাহাতি। পাপিয়া মন্ডল অভিযোগ করেন, প্রধান শিক্ষক সবসময় শিক্ষকদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। যেখানে সেখানে অভিযোগ করেন। কখন কাকে কোন ক্লাস দেন, কাউকে কিছু জানান না। কারও সঙ্গে কোনরকম বনিবনা হয় না। সেই জন্য স্কুলের পঠন-পাঠন ঠিকভাবে হচ্ছে না। অন্যদিকে প্রধান শিক্ষক প্রতিম চট্টোপাধ্যায় দাবি করেন, ক্লাসে যাননি বলে তার প্রতিবাদ করাতেই এই ঘটনা। এটা কোন নতুন ঘটনা নয়। প্রায়ই এই ধরনের ঘটনা ঘটছে এই স্কুলে।

আরও পড়ুন, Hilsha: ইলিশ কি এবার পাতে পড়বে না? কী বলছেন মৎস্যজীবীরা?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.