জলে ভাসছে সাঁতরাগাছির মৌখালি-মহিয়ারি রোড

Updated By: Jul 25, 2017, 07:04 PM IST
জলে ভাসছে সাঁতরাগাছির মৌখালি-মহিয়ারি রোড

ওয়েব ডেস্ক: সাঁতরাগাছি স্টেশন থেকে বেরোলেই জলযন্ত্রণা। আন্ডারপাস জুড়ে হাঁটু জল। বেজায় যানজট। জলে ভাসছে সাঁতরাগাছির মৌখালি-মহিয়ারি রোড। গোটা হাওড়া শহর জুড়েই এখন এই একই জল যন্ত্রণার ছবি।

সাঁতরাগাছি স্টেশন। বেরোলেই নদী। হাঁটুজলে ডুবেছে সাঁতরাগাছি আন্ডারপাস। যানজটের চরম ভোগান্তিতে বাসিন্দারা। জলে জলাকার। শুধু সাঁতরাগাছি আন্ডারপাসই নয় জলমগ্ন হয়েছে সাঁতরাগাছির মৌখালি, মহিয়ারি রোড। পাশেই জগাছা থানা ও হাইস্কুল। রাস্তা আর রাস্তা নেই হয়ে গেছে নদী।

বাসিন্দাদের অভিযোগ এলাকার খাল এবং নিকাশীর সংস্কার না হওয়াতেই ফি বছরের এই দুর্ভোগ। বর্ষার রোজনামচা। সাঁতরাগাছিতে রেল লাইন সম্প্রসারণের কাজ চলছে। সেই কারণে বর্ষায় যে জল জমবে তার আগাম সঙ্কেত রেলকে দিয়েছিল হাওড়া পুরনিগম।কিন্তু তারপরেও কাজ হয়নি। বর্ষায় বানভাসী হয়েছে শহর।

শুধু সাঁতরাগাছিই নয়। গোটা শহরজুড়েই বর্ষার জলছবি। হাওড়ার বিভিন্ন ওয়ার্ড এখনও জলমগ্ন। মধ্য হাওড়া,শিবপুর,দক্ষিণ হাওড়া, লিলুয়া,বেলুড়, উত্তর হাওড়ার বিভিন্ন ওয়ার্ড জলমগ্ন। সত্যবালা ,জয়সওয়াল হাসপাতাল জলমগ্ন। সত্যবালা হাসপাতালের রোগীদের দোতলায় তোলা হচ্ছে। ত্রাণ ও খাবার বিলির কাজ শুরু করেছে হাওড়া পুরনিগম। জল সরানোর জন্য ৩০টি পাম্প চালু করা হয়েছে। কন্ট্রোল রুম খুলেছে পুরসভা। জল না সরা পর্যন্ত পুরসভার সমস্ত কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে।

.