'স্থানীয় দুষ্কৃতীদের সঙ্গে হাত মিলিয়ে ভাটপাড়ায় অশান্তি পাকাচ্ছে বহিরাগতরা', জারি ১৪৪ ধারা

কেন অচলাবস্থা কাটছে না ভাটপাড়ায়? অশান্ত ভাটপাড়ায় শান্তি ফেরাতে স্পেশাল ড্রাইভ চালানোর নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Updated By: Jun 20, 2019, 03:24 PM IST
'স্থানীয় দুষ্কৃতীদের সঙ্গে হাত মিলিয়ে ভাটপাড়ায় অশান্তি পাকাচ্ছে বহিরাগতরা', জারি ১৪৪ ধারা

নিজস্ব প্রতিবেদন : ভাটপাড়া ও জগদ্দল থানা এলাকায় জারি করা হল ১৪৪ ধারা। এদিন বিকালে নবান্নে সাংবাদিক বৈঠক করে ১৪৪ ধারা জারির কথা ঘোষণা করলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্রসচিব সাফ জানালেন, ভাটপাড়া ও জগদ্দলে বেশকিছু পকেটে বহিরাগতরা ঘাঁটি গেড়েছে। স্থানীয় সমাজবিরোধীদের সঙ্গে হাত মিলিয়ে এলাকায় অশান্তি ছড়াচ্ছে তারা। রাজ্য সরকার এই বিষয়ে কড়া পদক্ষেপ নিচ্ছে। এডিজি সাউথ বেঙ্গল সঞ্জয় সিংকে ব্যারাকপুর পুলিস কমিশনারেটের বিশেষ তদারকি ভার দিয়ে ভাটপাড়ায় পাঠানো হচ্ছে।

আজ নতুন থানা উদ্বোধনের আগে ফের নতুন করে অশান্তি ছড়ায় ভাটপাড়ায়। রণক্ষেত্র হয়ে ওঠে ভাটপড়া। থানার ২০০ গজের মধ্যে চলে বোমাবাজি। শূন্যে ১৫ থেকে ২০ রাউন্ড গুলি ছোঁড়ে পুলিস। গুলিবিদ্ধ হয়ে ২ জনের মৃত্যুর খবর মিলেছে। গুলিতে নিহত রামবাবু সাউ ফুচকাওয়ালা ও সন্তোষ সাউ মিষ্টির দোকানের কর্মচারী। সংঘর্ষে আরও কয়েকজন জখম হওয়ার খবর মিলেছে। ভাটপাড়ায় অশান্তির ঘটনায় এরপরই নবান্নে জরুরি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যসচিব মলয় দে।

সেই বৈঠকে ভাটপাড়ার ঘটনায় প্রবল ক্ষোভপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। কেন অচলাবস্থা কাটছে না ভাটপাড়ায়? নবান্নে জরুরি বৈঠকে প্রশ্ন করেন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। অশান্ত ভাটপাড়ায় শান্তি ফেরাতে স্পেশাল ড্রাইভ চালানোর নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এলাকায় মজুত অস্ত্র উদ্ধারের জন্য চালানো হবে এই স্পেশ্যাল ড্রাইভ।

আরও পড়ুন, নন্দীগ্রামের ধাঁচে এবার আন্দোলন হবে ভাটপাড়ায়, কাল থানা ঘেরাও, হুমকি অর্জুনের

এরপরই সাংবাদিক বৈঠক করে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্য সরকার ব্যারাকপুর পুলিস কমিশনারেটের অন্তর্গত ভাটপাড়া ও জগদ্দলে আইনশৃঙ্খলার অবনতিতে কড়া পদক্ষেপ নিচ্ছে। আজ থেকেই ভাটপড়ায় চালু হয়েছে নতুন থানা। পাঠানো হচ্ছে প্রয়োজনীয় সমস্তরকম নিরাপত্তা ব্যবস্থা। RAF মোতায়েন করা হচ্ছে। শুরু হয়ে যাবে রুট মার্চ।

.