নিরাপত্তারক্ষী প্রত্যাহার সৃষ্টিধর ও ছেলে সুদীপের, 'শুভেন্দু ঘনিষ্ঠতাই কারণ', বলছে রাজনৈতিক মহল

শুভেন্দু অধিকারীর অনুগামীদের ডাকা পুরুলিয়ার বিভিন্ন সভায় সৃষ্টিধর মাহাত ও তাঁর ছেলেকে সক্রিয় ভূমিকায় দেখা যায়। 

Updated By: Nov 24, 2020, 01:43 PM IST
নিরাপত্তারক্ষী প্রত্যাহার সৃষ্টিধর ও ছেলে সুদীপের, 'শুভেন্দু ঘনিষ্ঠতাই কারণ', বলছে রাজনৈতিক মহল
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : শুভেন্দু অধিকারীর অনুগামীদের ডাকা বৈঠকে যোগ দিয়েছিলেন, আর তাই 'কোপ' পড়ল পুরুলিয়ার তৃণমূল নেতা সৃষ্টিধর মাহাত ও তাঁর ছেলে সুদীপ মাহাতোর উপর। এমনই অভিযোগ সামনে এসেছে। 

অভিযোগ, শুভেন্দু অধিকারীর অনুগামীদের ডাকা বৈঠকে যোগ দিয়েছিলেন সৃষ্টিধর মাহাত ও সুদীপ মাহাত। আর তাই বাবা ও ছেলে, দুজনেরই নিরাপত্তারক্ষী তুলে নেওয়া হয়েছে। উল্লেখ্য, সৃষ্টিধর মাহাত জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি। আর ছেলে সুদীপ মাহাত বলরামপুর পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি। গত পঞ্চায়েত নির্বাচনে বিজেপির কাছে পরাজিত হন সৃষ্টিধর মাহাত।  

তৃণমূল সূত্রে খবর, বিজেপির কাছে হারের পর থেকেই দলের সঙ্গে দূরত্ব বাড়ে সৃষ্টিধর মাহাত। পাশাপাশি দলে গুরুত্বও কমতে থাকে তাঁর। এরইমধ্যে শুভেন্দু অধিকারীর অনুগামীদের ডাকা পুরুলিয়ার বিভিন্ন সভায় সৃষ্টিধর মাহাত ও তাঁর ছেলেকে সক্রিয় ভূমিকায় দেখা যায়। জগদ্ধাত্রী পুজো উপলক্ষে একটি অনুষ্ঠানে শুভেন্দু অধিকারীর সঙ্গে কথাবার্তাও হয় সৃষ্টিধর মাহাতর। 

ঘটনাচক্রে তার পরদিনই রাজ্য সরকারের এই সিদ্ধান্ত। বাবা ও ছেলে দুজনেরই নিরাপত্তারক্ষী প্রত্যাহার করে নেওয়া হয়। বর্তমানে নিরাপত্তারক্ষীহীন বাবা-ছেলে দুজনেই। রাজনৈতিক মহল মনে করছে, সৃষ্টিধর মাহাতর শুভেন্দু ঘনিষ্ঠতার কারণেই এই সিদ্ধান্ত। যদিও জেলার তৃণমূল মুখপাত্র তেমনটা মানতে নারাজ। দুয়ের মধ্যে যোগসূত্রের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন তিনি। 

পাল্টা বলেন, প্রশাসনিক কারণেই এই সিদ্ধান্ত। প্রাক্তনদের নিরাপত্তার কোনও দরকার নেই। তাই নিরাপত্তারক্ষী প্রত্যাহার করা হয়েছে। যদিও বহু প্রাক্তন তৃণমূল নেতা তাহলে কেন নিরাপত্তা পাচ্ছেন? এ প্রশ্নের অবশ্য কোনও সদুত্তর দিতে পারেননি তিনি।

আরও পড়ুন, 'দলিতের ঘরে বসে ফাইভ স্টার হোটেলের বাসমতি চালের ভাত খান', অমিতকে কটাক্ষ মমতার

.