Jalpaiguri: জলপাইগুড়ি রাজ বাড়ির ঐতিহ্যবাহী শিব মন্দিরে পূণ্যার্থীদের ঢল...

Shiva Ratri: শুক্রবার রাত থেকেই দূর দূরান্তের ভক্তরা আসে জলপাইগুড়ি রাজবাড়ির শিবমন্দিরে বাবার মাথায় জল ঢালতে। এদিন বাবার মাথায় জল ঢালতে উত্তরবঙ্গ সহ পার্শ্ববর্তী রাজ্য এবং দেশ থেকে প্রচুর পূণ্যার্থী জল্পেশে জল ঢালতে আসেন বাবার মাথায়।

Updated By: Mar 9, 2024, 11:05 AM IST
Jalpaiguri: জলপাইগুড়ি রাজ বাড়ির ঐতিহ্যবাহী শিব মন্দিরে পূণ্যার্থীদের ঢল...

প্রদ্যুৎ দাস: শনিবার জলপাইগুড়ি রাজ বাড়ির ঐতিহ্যবাহী শিব মন্দিরে পূণ্যার্থীদের ঢল নামে। শুক্রবার রাত থেকেই দূর দূরান্তের ভক্তরা আসে জলপাইগুড়ি রাজবাড়ির শিবমন্দিরে বাবার মাথায় জল ঢালতে। রাতেও যেরকম ভিড় লক্ষ্য করা যায় রাজবাড়ি শিবমন্দিরে, তেমনি সকালের ভিড় চোখে পড়ার মতন। এদিন রাজবাড়ী শিববন্দিরে পূণ্যার্থীরা বাবার মাথায় জল ঢালেন এবং তারা তাদের মনস্কামনা পূরণে বাবার কাছে মানত করেন। যদিও পূর্ণাথিরা জানান এই রাজবাড়ীর শিব মন্দির খুব জাগ্রত যা মানত করা যায় তাই ফলে পূর্ণর্থীদের।

আরও পড়ুন: Bengal Weather: দোলের আগে ফের বৃষ্টি-দুর্যোগ রাজ্যে? আজ থেকেই কি বাড়বে গরম?
রাজবাড়ী সাঁতার কমিটির পক্ষ থেকে গতকাল রাত থেকেই খিচুড়ি প্রসাদের আয়োজন করা হয়। এবং তা সকল পূর্ণিদের মধ্যে বিতরণ করা হয়। এরই পাশাপাশি উত্তরের জল্পেশ মন্দিরেও রাত থেকেই ভক্তদের ঢল।
শিবরাত্রি উপলক্ষে ঐতিহ্যবাহী জল্পেশ মন্দিরেও শুক্রবার রাত থেকেই চলে পুন্নার্থীদের ভিড়, এবং রাত যত বাড়তে থাকে পূর্ণ্যার্থীদের ততই ভিড় লক্ষ্য করা যায়। জল্পেশ মন্দির চত্বরে বাবার মাথায় জল ঢালতে দীর্ঘ লাইন পড়ে যায়। যদিও এবার মন্দিরের গেটে সেন্সর গেট লাগানো হয়েছে তাই পূর্ণার্থীদের ৫০ জন করে একেকবার ঢুকতে দেওয়া হয়। ৫০ জন পণ্যার্থী ঢুকে গেলেই সেন্সর গেট অটোমেটিক বন্ধ হয়ে যায় এবং এলার্ম বাজাতে শুরু করে। যদিও মন্দির কমিটি থেকে বলা হয় এই ব্যবস্থা চালু করা হয়েছে, শুধুমাত্র পুন্যার্থীদের সুবিধার জন্য। তাঁরা যাতে মন্দিরে প্রবেশ করে সুস্থ মত পুজো করতে পারে তাই এই ব্যবস্থা করা হয়েছে। 

আরও পড়ুন: Bengal News LIVE Update: মোদীর সভায় বজ্রআঁটুনি, কড়া নিরাপত্তার চাদরে শিলিগুড়ি
এদিন বাবার মাথায় জল ঢালতে উত্তরবঙ্গ সহ পার্শ্ববর্তী রাজ্য এবং দেশ থেকে প্রচুর পুণ্যার্থী জল্পেশে জল ঢালতে আসেন বাবার মাথায়। পুণ্যার্থীরা জানান বাবার মাথায় জল ঢেলে তাদের মনস্কামনা পূরণ হয়। বাবা জলপেশ খুব জাগ্রত তাই তারা প্রতিবছরই বাবার মাথায় জল ঢালতে আসেন দূর দূরান্ত থেকে। মন্দির চত্বরে কোনরকম অপ্রীতিকর ঘটনা যাতে করে কোন ঘটনা না ঘটে সেই জন্য পুলিশ প্রশাসন থেকে সব রকম ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে সাদা পুলিশ ও রাখা হয়েছে মন্দির চত্বরে। এবং সিভিক ভলেন্টিয়ার সহ সিভিল ডিফেন্স এবং সিভিল ভলেন্টিয়ার ও  রাখা হয় মন্দির কমিটির পক্ষথেকে। এবার জল্পেশ মন্দির কে, নতুনরূপে সাজানো হয়েছে। সাজানো হয়েছে নানা ধরনের আলোয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.