ক্যাফেতে বসেই তৈরি হতো Covid Test-র রিপোর্ট, পুলিসের জালে শিলিগুড়ির যুবক

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে বিশালের সঙ্গে আরও অনেকে জড়িত রয়েছে

Updated By: Jun 8, 2021, 11:40 PM IST
ক্যাফেতে বসেই তৈরি হতো Covid Test-র রিপোর্ট, পুলিসের জালে শিলিগুড়ির যুবক

নিজস্ব প্রতিবেদন: বাড়ি বাড়ি সোয়াব কালেকশন করে নামকরা বেসরকারি ল্যাব থেকে করোনা টেস্টের রিপোর্ট করিয়ে এনে দিত শিলিগুড়ির বাসিন্দা বিশাল দত্ত। এভাবেই চলছিল। কিন্তু শেষরক্ষা হল না। শেষপর্যন্ত পুলিসের জালে বিশাল। জানা যাচ্ছে ওইসব রিপোর্টই জাল। কোনও ল্যাব নয়, রিপোর্ট তৈরি হতো ক্যাফেতে বসে।

আরও পড়ুন-ভাষা বুঝতে অসুবিধা, মমতার উল্টো দিকে মুখ ছিল না, এবার আত্মসমীক্ষা Sabyasachi-র 

কীভাবে এই ভুয়ো রিপোর্টের কারবারের পর্দাফাঁস হল? সম্প্রতি শিলিগুড়ির(Siliguri) পাঞ্জাবিপাড়ার বাসিন্দা অমর জৈন নামে এক ব্যক্তির করোনা টেস্টের জন্য সোয়াব নিয়ে যায় বিশাল। সেই টেস্টের পজিটিভ রিপোর্ট দেয় সে। ওই রিপোর্টের উপর ভিত্তি করে অমরবাবুকে ভর্তি করা হয় হাসপাতালে। রোগীর অবস্থার অবনতি হওয়ায় রিপোর্ট নিয়ে সন্দেহ জাগে পরিবারের।

ওই রিপোর্ট নিয়ে অমর জৈনের পরিবার যোগাযোগ করেন ল্যাবের সঙ্গে। সেখান থেকে বলা হয়, অমর জৈন নামে কারও কোভিড টেস্ট(Covid Test) সেখান থেকে করা হয়নি। অবশেষে এক রোগীর সোয়াব সংগ্রহের নাম করে ফের বিশালকে বাড়িতে ডাকে অমর জৈনের পরিবার। সেখানেই বিশালকে জেরা করতেই সবটাই বেরিয়ে আসে।

আরও পড়ুন-July-এ দ্বাদশ শ্রেণিতে পড়ুয়াদের ভর্তি, নির্দেশিকা জারি সংসদের  

জেরায় বিশাল জানিয়েছে, একসময়ে সে ল্যাবে কাজ করত। সোয়াব নিয়ে সে কোনও নামীদামী ল্যাবে যেত না। স্য়াম্পল নিয়ে সে ক্যাফেতে বসে নকল টেস্ট রিপোর্ট তৈরি করত। তার ব্যাগ থেকে কিছু নুমনাও পাওয়া গিয়েছে। বিশাল দত্তকে আটক করেছে শিলিগুড়ি থানার পানিট্যাঙ্কি ফাঁড়ির পুলিস। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে বিশালের সঙ্গে আরও অনেকে জড়িত রয়েছে। এভাবে কতজনের করোনা রিপোর্ট সে করেছে তা নিয়েই তদন্ত শুরু হয়েছে।

.