Bandel: চুঁচুড়ার আবাসনে লুকিয়ে ছিল ৬ বাংলাদেশি, তল্লাশি চালিয়ে গ্রেফতার করল পুলিস

তদন্তে উঠে এসেছে, ধৃত ওই ৬ জন বাংলাদেশের নারায়ণগঞ্জ এলাকার বাসিন্দা

Updated By: Oct 16, 2021, 03:52 PM IST
Bandel: চুঁচুড়ার আবাসনে লুকিয়ে ছিল ৬ বাংলাদেশি, তল্লাশি চালিয়ে গ্রেফতার করল পুলিস

নিজস্ব প্রতিবেদন: তৈরি হয়ে গিয়েছিল আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড। ওইসব নথিপত্র-সহ ৬ বাংলাদেশিকে গ্রেফতার করল চুঁচুড়া থানার পুলিস। ব্যান্ডেলের গ্রিন পার্কের একটি আবাসন থেকে ওইসব বাংলাদেশিকে গ্রেফতার করা হয়। ভারতের নাগরিকত্বের নথিপত্র জোগাড় করে তা অন্য কোনও কাজে লাগানোর পরিকল্পনা ছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিস।

আরও পড়ুন-Tiktok Video : রেললাইনের ধারে ফটোশুট, ট্রেনের ধাক্কায় কিশোরের মৃত্যু

তদন্তে উঠে এসেছে, ধৃত ওই ৬ জন বাংলাদেশের নারায়ণগঞ্জ এলাকার বাসিন্দা।  গ্রিন পার্কের যে ঘরটিতে তারা ছিল সেটি আকাশ দাস নামে এক ব্যক্তির। আকাশ উত্তর ২৪ পরগনার হালিশহরের বাসিন্দা। গোয়েন্দাদের অনুমান কোনও চক্র চালায় আকাশ। বাংলাদেশি নাগরিকদের ভারতে এনে তাদের ভারতীয় নাগরিকত্বের নথি তৈরি করে দেওয়া হয়। তারপর ওইসব নথি ব্যবহার করে তাদের পাঠিযে দেওয়া হয় উপসাগরীয় অঞ্চলের কোনও দেশে। ওইসব লোকজনের জন্মের শাংসাপত্রও তৈরি করে দিত আকাশ।

আরও পড়ুন-Umar Mustaq Khandey: LeT কমান্ডার এবং মোস্ট ওয়ান্টেড জঙ্গি আটক পামপোরে

ধৃতদের জেরা করে আরও জানা গিয়েছে, এরকম বহু বাংলাদেশিকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করেছে আকাশ।  সৌদির মতো দেশে কাজ করতে যাওয়ার জন্যে বহ বাংলাদেশি আসতো আকাশের কাছে। ওইসব লোকজনের সঙ্গে কোনও জঙ্গি যোগ রয়েছে কিনা নাকি অন্য কোনও বিষয় রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। আজ ওই ৬ বাংলাদেশিকে চুঁচুড়া আদালতে তোলা হয়।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)