Srikanta Mahato | Shalbani: ভোটের মুখে উলটো সুর, তৃণমূল সরকারের বিরুদ্ধে তোপ রাজ্যের মন্ত্রীর!

শ্রীকান্ত মাহাতোর এই মন্তব্যের পরেই তাঁকে যখন বিষয়টি নিয়ে জানতে চাওয়া হয়, তখন তিনি ছোটখাটো বিষয় বলে এড়িয়ে যেতে চান। প্রসঙ্গত, কুড়মি সমাজের সার্বিক উন্নয়নের লক্ষ্যে কুড়মি ডেভেলপমেন্ট অ্যান্ড কালচারাল বোর্ড গঠন করেছিল রাজ্য সরকার। সেই বোর্ড সম্পর্কেই এমন মন্তব্য করেন শ্রীকান্ত মাহাতো।

Updated By: Mar 11, 2024, 01:47 PM IST
Srikanta Mahato | Shalbani: ভোটের মুখে উলটো সুর, তৃণমূল সরকারের বিরুদ্ধে তোপ রাজ্যের মন্ত্রীর!
নিজস্ব চিত্র

চম্পক দত্ত: আবারও রাজ্য সরকারের বিরুদ্ধে বিরূপ মন্তব্য রাজ্যেরই মন্ত্রী শ্রীকান্ত মাহাতোর। গত কয়েকদিন আগে অর্থাৎ ৮ মার্চ, পুরুলিয়ায় কুড়মি সমাজের একটি অনুষ্ঠানে হাজির হয়ে কুড়মি সমাজের মানুষদের আন্দোলনমুখী হওয়ার আহ্বান জানিয়ে রাজ্য সরকারের কুড়মি ডেভেলপমেন্ট বোর্ডকেই একহাত নেন শালবনীর বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী কুড়মি সম্প্রদায়ভুক্ত শ্রীকান্ত মাহাত।

তাকে প্রকাশ্য সভায় বলতে শোনা যায়, ‘রাজ্য সরকারের ব্যাপারে আমাকে যেখানে বলতে বলবেন যেখানে যে জায়গায় সব জায়গায় বলি, কিন্তু রাজনৈতিক দলের একটা প্যাটার্ন, তারা তো অন্য জায়গায় বিলং করে। তারা অনেক কথা শোনে, অনেক কথা শোনেনা। কখনও কুড়মি ডেভেলপমেন্ট বোর্ড, কখনও কুড়মালি ভাষা, কখনও সার্না ধর্ম। ছাট দিতে চায়, ছাট দিয়ে ভোলাতে চায়। ভুলিয়ে আসল মাংসটা খেতে চায় ওরা। ভুলিয়ে ভুলিয়ে ৭৫ বছর তারা খাচ্ছে। আমরা যাতে ছাট না খাই, আমরা যাতে আসল জিনিসটা পাই তার জন্য কিন্তু লড়াই করতে হবে’।

আরও পড়ুন: TMC | Lok Sabha Election 2024: খেলা হবে স্লোগানেই আস্থা! প্রচার শুরু তৃণমূল প্রার্থী বিশ্বজয়ী ক্রিকেটার কীর্তি আজাদের

শ্রীকান্ত মাহাতোর এই মন্তব্যের পরেই তাঁকে যখন বিষয়টি নিয়ে জানতে চাওয়া হয়, তখন তিনি ছোটখাটো বিষয় বলে এড়িয়ে যেতে চান।

প্রসঙ্গত, কুড়মি সমাজের সার্বিক উন্নয়নের লক্ষ্যে কুড়মি ডেভেলপমেন্ট অ্যান্ড কালচারাল বোর্ড গঠন করেছিল রাজ্য সরকার। সেই বোর্ড সম্পর্কেই এমন মন্তব্য করেন শ্রীকান্ত মাহাতো।

আরও পড়ুন: Rachana Banerjee | Locket Chatterjee: 'একসঙ্গে সিনেমা করেছি, আসল দিদি নম্বর ওয়ান...'

এর আগেও দলেরই অন্যান্য নেতা নেত্রীদের সম্পর্কে বিরূপ মন্তব্য করায় দলের উচ্চ নেতৃত্বের রোষের মুখে পড়তে হয়েছে মন্ত্রী শ্রীকান্ত মাহাতোকে। এমনকি তার পাইলট তুলে নেওয়া হয় এবং সিকিউরিটি  কমিয়ে দেওয়া হয়।

এই নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। অন্যদিকে তৃণমূলের জেলা সভাপতি সুজয় হাজরা বলেন যে এই রকম ভিডিয়ো তাঁর কাছে আসেনি এবং এই বিষয়ে কেউ তাকে জানায়নি ফলে তিনি এই বিষয়ে কোনও মন্তব্য করবেন না।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.