পুরভোটে অশান্তি বরদাস্ত নয়, মমতার হুঁশিয়ারি পেতেই তত্পর প্রশাসন

রাজ্যে পুর ভোটের দামামা বেজে গেলেও, এখনও দিনক্ষণ ঘোষণা হয়নি। মনে করা হচ্ছে এপ্রিলের মাঝামাঝি রাজ্যের শতাধিক পুরসভায় নির্বাচন হবে। তার আগে যথেষ্ট সতর্ক প্রশাসন

Reported By: সুতপা সেন | Updated By: Mar 4, 2020, 08:37 PM IST
পুরভোটে অশান্তি বরদাস্ত নয়, মমতার হুঁশিয়ারি পেতেই তত্পর প্রশাসন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুরভোটে অশান্তি বরদাস্ত নয়। মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারিতে সতর্ক প্রশাসন। দিন ঘোষণা না হলেও, তড়িঘড়ি সব জেলার জেলা শাসকদের তৈরি থাকার নির্দেশ দিলেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। পুলিস সুপারদের সঙ্গে যোগাযোগ রাখার নির্দেশ।

রাজ্যে পুর ভোটের দামামা বেজে গেলেও, এখনও দিনক্ষণ ঘোষণা হয়নি। মনে করা হচ্ছে এপ্রিলের মাঝামাঝি রাজ্যের শতাধিক পুরসভায় নির্বাচন হবে। তার আগে যথেষ্ট সতর্ক প্রশাসন। পুর ভোটে হিংসা যে বরদাস্ত নয়, সেটা দলের কর্মিসভায় স্পষ্ট করে দিয়েছে তৃণমূল নেতৃত্ব। কোনও ভাবেই গায়ের জোরে ভোট করা যাবে না বলেও কাউন্সিলরদের হুঁশিয়ারি দিয়েছে দল।

আরও পড়ুন- Air India-র ১০০ শতাংশ অংশীদারিত্ব কিনতে পারবেন অনাবাসী ভারতীয়রা

নবান্ন সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর এই  গাইডলাইনের পরই সতর্ক  প্রশাসন। মনোনয়ন পত্র জমা থেকে ভোটদান পর্ব, কোনও সময়ই যাতে অশান্তি না হয়, তার জন্য তৈরি থাকতে সব জেলার জেলাশাসকদের নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা। অপ্রীতিকর ঘটনা রুখতে জেলা শাসকদের সেই জেলার পুলিস সুপারদের সঙ্গে যোগাযোগ রাখার কথা বলা হয়েছে। কারণ পদাধিকার বলে কোনও জেলার নির্বাচনের দায়িত্বে থাকেন সেই জেলার জেলাশাসকই।

মুখ্যসচিবের থেকে নির্দেশ পেয়েই তত্‍পর পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন। বুধবার সকালে চন্দ্রকোনা পুর এলাকায় রুট মার্চ করল বিশাল পুলিস বাহিনী। সূত্রের খবর, এখন থেকে সংবেদনশীল হিসেবে চিহ্নিত এলাকাগুলিতে পুলিসের এরিয়া ডমিনেশন চলবে।

.