Pulwama হামলার দুবছর পার, নিজের গ্রামে অনন্য সম্মান পেলেন শহিদ বাবলু সাঁতরা

শহিদ বাবলু সাঁতরা থাকবেন চেঙ্গাইলেই। নিজের গ্রামে। 

Updated By: Feb 14, 2021, 05:05 PM IST
Pulwama হামলার দুবছর পার, নিজের গ্রামে অনন্য সম্মান পেলেন শহিদ বাবলু সাঁতরা

নিজস্ব প্রতিবেদন- Pulwama-য় CRPF কনভয়ে জঙ্গি হামলার দুবছর পূর্ণ হল রবিবার। ভালবাসার দিন রক্তাক্ত হয়েছিল দুবছর আগে। এমন দিনে পুলওয়ামায় শহিদদের ভেজা চোখে স্মরণ করল গোটা দেশ। দেশের জন্য আত্মবলিদান করা শহিদদের গরিমা কখনও ফিকে হবে না। শহিদদের স্বার্থত্যাগ ও বীরগাঁথা কখনও ভুলবে না দেশবাসী। এমন দিনে পুলওয়ামা জঙ্গি হামলায় শহিদ বাবলু সাঁতরাকে অভিনব সম্মান জ্ঞাপন করা হল তাঁরই গ্রামে।

Pulwama হামলায় শহিদ বাবলু সাঁতরার নামাঙ্কিত রাস্তার উদ্বোধন হল। উলুবেড়িয়া পৌরসভার উদ্যোগে চেঙ্গাইল চক্কাশী ১নং কলোনিতে শহিদ বাবলু সাঁতরার মূর্তি উন্মোচন করলেন বিধায়ক পুলক রায়। সঙ্গে ছিলেন শহিদ বাবলু সাঁতরার মা বনমালা সাঁতরা। এছাড়া উপস্থিত ছিলেন বিধায়ক ইদ্রিস আলি, উলুবেড়িয়া পৌরসভার প্রশাসক অভয় দাস। এদিন রাস্তার উদ্বোধন ছাড়াও বাবলু সাঁতরার একটি মূর্তি উন্মোচন করা হয়েছে। চেঙ্গাইল নেতাজি মোড় থেকে চক্কাশী ২নং কলোনী গঙ্গার ধার পর্যন্ত শহিদ বাবলু সাঁতরার নামাঙ্কিত রাস্তার উদ্বোধন হল। 

আরও পড়ুন-  Pulwama-র শহিদদের ভোলেননি তো? আত্মবলিদানের গরিমা সেনার Video জুড়ে, চোখ মুছছে দেশ

 প্রসঙ্গত , ২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারী Valentine's Day-র দিনই রক্তাক্ত হয়ে ছিল কাশ্মীরের পুলওয়ামা। আত্মঘাতী জঙ্গি হামলায় শহিদ হয়েছিলেন সিআরপিএফ-এর ৪০ জন জওয়ান। তাঁদের মধ্যে ছিলেন উলুবেড়িয়া চেঙ্গাইলের বাবলু সাঁতরা।  সেই ঘটনার পর কেটে গিয়ে দুবছর। ছেলের কথা উঠলেই বাবলু সাঁতরার মায়ের চোখে জল চিকচিক করে। এখন ছেলের ছবি আগলেই দিন কাটে বনমালা দেবীর। ছেলে আর ফিরবেন না। তবে ছেলের আত্মবলিদানের কথায় শোকের মাঝেও মায়ের বুক চওড়া হয়ে ওঠে। মূর্তি ও নামাঙ্কিত রাস্তায় শহিদ বাবলু সাঁতরা থাকবেন চেঙ্গাইলেই। নিজের গ্রামে। 

.