বিধিনিষেধ মেনেই খুলছে মোটর ভেহিকলস্ দফতর, ঘোষণা পরিবহণ মন্ত্রীর

পরিবহণ দফতর সূত্রে জানানো হয়েছে, গাড়ির রেজিস্ট্রেশন, লাইসেন্স নবীকরণ, মালিকানা বদল, ঠিকানা বদল, ক্লিয়ারেন্স সার্টিফিকেট, সব রকম পরিষেবা মিলবে।

Updated By: May 30, 2020, 11:05 PM IST
বিধিনিষেধ মেনেই খুলছে মোটর ভেহিকলস্ দফতর, ঘোষণা পরিবহণ মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: সোমবার থেকে খুলছে মোটর ভেহিকলস দফতর। জানিয়েছেন পরিবহণমন্ত্রী। সপ্তাহের কাজের দিনগুলিতে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৩টে পর্যন্ত টাকা জমা দেওয়া যাবে। করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ ছিল রাজ্যের মোটর ভেহিকলস্ দফতর। সোমবার ১ জুন থেকে আবার তা খুলে যাচ্ছে।

করোনার কারণে মোটর ভেহিকলস্ দফতর বন্ধ থাকায়, বহু কাজ আটকে রয়েছে। তার জেরে সবচেয়ে বেশি সমস্যায় পড়েন পরিবহণ ব্যবসায়ীরা। পরিবহণ দফতর সূত্রে জানানো হয়েছে, গাড়ির রেজিস্ট্রেশন, লাইসেন্স নবীকরণ, মালিকানা বদল, ঠিকানা বদল, ক্লিয়ারেন্স সার্টিফিকেট, সব রকম পরিষেবা মিলবে।

সপ্তাহে কাজের দিন সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৩টে পর্যন্ত টাকা জমা দেওয়া যাবে রেজিস্ট্রেশনের জন্য দিনে ৫০টির বেশি গাড়ির স্বাস্থ্য পরীক্ষা হবে না। স্বল্প সংখ্যক গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মী নিয়ে প্রাথমিক ভাবে কাজ শুরু হবে। অফিসে ভিড় এড়াতে অনলাইন রেজিস্ট্রেশনে জোর দেওয়া হচ্ছে।

চতুর্থ দফার লকডাউনের মধ্যে সরকারি বাস,ট্যাক্সি, অটো রাস্তায় নেমেছে। ১ জুন থেকে বেসরকারি বাস ও মিনিবাস চালুর সম্ভাবনা। একই দিনে চালু হচ্ছে ফেরি সার্ভিস। ফলে একদিকে গণপরিবহণকে ছন্দে ফেরানোর চাপ। অন্যদিকে, করোনা আবহে যাঁরা ব্যক্তিগত যানবাহনে অফিস বা কর্মক্ষেত্রে যাতায়াত করবেন, তাঁদের গাড়ির পেপার্সের ক্লিয়ারেন্স দেওয়া। দ্বিমুখী চ্যালেঞ্জ নিয়ে খুলতে চলেছে মোটর ভেহিকলস্ দফতর।

.