Jalpaiguri Incident: প্রবল বৃষ্টিতে ফুঁসছে নদী! স্নানে নেমে তলিয়ে গেল ২ ভাই...

Jalpaiguri Incident: উত্তরে লাগাতার ভারী বৃষ্টি। ফলত নদীর জল স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি। সেই ভরা নদীতে স্নান করতে নামে ২ পড়ুয়া। সেই সময়ই জলের প্রবাহে তলিয়ে যায় তাঁরা। 

Updated By: Jul 2, 2024, 05:34 PM IST
Jalpaiguri Incident: প্রবল বৃষ্টিতে ফুঁসছে নদী! স্নানে নেমে তলিয়ে গেল ২ ভাই...

প্রদ্যুৎ দাস: ভরা নদীতে স্নান করতে গিয়ে ভেসে গেল দুই পড়ুয়া। উদ্ধার কাজে নামানো হয়েছে NDRF। ঘটনাটি ঘটে জলপাইগুড়ি সদর ব্লকের বেরুবাড়ি এলাকায়। মঙ্গলবার দুপুর নাগাদ এক কিশোরের নিথর দেহ উদ্ধার হলে শোকের ছায়া নেমে আসে এলাকায়।

জানা গিয়েছে, উত্তরে লাগাতার ভারী বৃষ্টি। ফলত নদীর জল স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি। সেই ভরা নদীতে স্নান করতে নামে ২ পড়ুয়া। সেই সময়ই জলের প্রবাহে তলিয়ে যায় তাঁরা। সম্পর্কে তাঁরা দাদা ভাই। মঙ্গলবার দুপুর নাগাদ প্রায় চার থেকে পাঁচ কিলোমিটার দূরে উদ্ধার এক জনের মৃতদেহ। উদ্ধার করতে নদীতে স্পিড বোট নিয়ে তল্লাশি বিপর্যয় মোকাবিলা বাহিনীর। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জলপাইগুড়ি সদর ব্লকের বেরুবাড়ি এলাকায় থাকা যমুনা নদীতে গতকাল সন্ধ্যায় স্নান করতে নামে শুভ বিশ্বাস ও শান্ত বিশ্বাস নামে দুই ভাই। উত্তরের জলপাইগুড়িতে লাগাতার ভারী বৃষ্টি। ভরা বর্ষায় যমুনা নদীতে জল টই টুম্বুর ছিল। জেলার বিভিন্ন নদীর জল বাড়েছে। সেই জলে ভাই ডুবে যাচ্ছিল। ছোট ভাইকে বাঁচাতে গিয়ে বড় ভাই‌ও নদীর মাঝে চলে যায়। এরপর তাঁকেও ভাসিয়ে নিয়ে যায়। কিন্তু রাত হয়ে যাওয়ার কারনে তল্লাশি করা সম্ভব হয়নি। 

আরও পড়ুন:North Bengal Heavy Rain: আজও জারি লাল সতর্কতা! নদী ঢুকে আসছে গ্রামে, ভাঙছে রাস্তা, বিধ্বস্ত কার্লভার্ট...

মঙ্গলবার সকাল থেকে যমুনা নদীর বেরুবারি থেকে বাংলাদেশ বর্ডার সংলগ্ন এলাকা পর্যন্ত স্পিড বোট নিয়ে নদীতে তল্লাশি শুরু করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। এখনও পর্যন্ত একজনের দেহ  উদ্ধার হয়েছে। মর্মান্তিক এই ঘটনায় শোকের ছায়া এলাকায়। ঘটনাস্থলে রয়েছে পুলিস।

কিছুদিন আগেই লোনাভলার এক জলপ্রপাতের কাছে পিকনিক করতে গিয়েছিল পুনের বাসিন্দারা। সেই জলপ্রপাতের মাঝে স্নান করার জন্য যান তাঁরা। সকাল থেকেই সেখানে ভারী বৃষ্টিপাতের ফলে বাঁধের জল উপচে পড়ে। ফলে জলপ্রপাতের প্রবাহ দ্বিগুণ বেড়ে যায়। 

আচমকা জলের প্রবাহ বেড়ে যাওয়ার ফলে একই পরিবারের ৯ জন ভেসে যায়। মর্মান্তিক সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হয়ে পড়ে। সেখানে দেখা গিয়েছে, তীব্র জলপ্রবাহের মাঝে একে অপরকে জড়িয়ে ধরে আছে পুরুষ-মহিলা সহ বাচ্চারা। কিন্তু জলের প্রবাহ এতটাই তীব্র যে তাঁরা রক্ষা পেলেন না। হূর্তের মধ্যে ভেসে গেলেন তারা। ভেসে যাওয়ার আগে তারা সাহায্যের জন্য চিৎকার করে যাচ্ছিলেন। অন্যান্য পর্যটকরাও সেখানে জড়ো হয়ে গিয়েছিল। কিন্তু দ্রুত জলের কারণে তাদের উদ্ধারে ঝাঁপ দেওয়া অসম্ভব হয়ে পড়েছিল।

আরও পড়ুন:Baruipur: বাংলা সিনেমা-সিরিয়ালে জুনিয়র আর্টিস্ট জোগান দেয় বাবা, একা পেয়ে নাবালিকা মেয়েকেই...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.