TMC, Sand Smuggling: 'মদত দিচ্ছে দলের নেতারাই,' মাটি মাফিয়াদের দৌরাত্ম্যে বিপন্ন ফুলহার, 'পাহারায়' তৃণমূল বিধায়ক

তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি আবদুল রহিম বক্সী বলেন, সমরবাবুর অভিযোগের যথার্থ প্রমাণ রয়েছে। বিষয়টি রাজ্য নেতৃত্বের নজরে আনবেন তিনি। 

Updated By: May 4, 2022, 04:01 PM IST
TMC, Sand Smuggling: 'মদত দিচ্ছে দলের নেতারাই,' মাটি মাফিয়াদের দৌরাত্ম্যে বিপন্ন ফুলহার, 'পাহারায়' তৃণমূল বিধায়ক
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : এক আশি ঊর্ধ্ব বৃদ্ধ। সাদা পাঞ্জাবি আর সাদা ধুতি পরে, ঘাড়ে গামছা নিয়ে চড়া রোদকে উপেক্ষা করে দাঁড়িয়ে রয়েছেন ফুলহার নদীর চড়ে। সাথে তাঁর কিছু শাগরেদ। সকাল, সন্ধে এমনকি রাতেও দাঁড়িয়ে থাকছেন তিনি। এ যেন পাহারাদারের ভূমিকায় রয়েছেন তিনি। কাছে যেতেই হাতজোড় করে তাঁর কাতর আকুতি, "ফুলহার নদীটি রক্ষা কর ভাই।" গত কয়েকদিনে ফুলহার নদীর রক্ষাকবচ হয়ে উঠেছেন তিনি। তিনি শাসকদলের বর্ষীয়ান নেতা সমর মুখার্জি। 

রতুয়া বিধানসভার তৃণমূল কংগ্রেসের বিধায়ক তথা মালদা জেলা তৃণমূলের চেয়ারম্যান সমর মুখার্জি। একদা দেশের রাষ্ট্রপতি প্রণব মুখ্যার্জির অন্তত ঘনিষ্ঠ সমরবাবু আজ ফুলহার নদী বাঁচানোর লড়াইয়ে নেমেছেন। সমরবাবুর অভিযোগ, "মাটি মাফিয়ারা ফুলহার নদীর মাটি কেটে লুঠ করছে। বার বার প্রশাসনের কর্তা থেকে রতুয়া থানার আইসিকে একথা জানানো হয়েছে। কিন্তু কেউ মাটি মাফিয়াদের দৌরাত্ম্য কমাতে উদ্যোগী হননি। ফুলহার নদীতে মাটি মাফিয়াদের দৌরাত্ম্যের ফলে কয়েকশ কোটি টাকা দিয়ে নির্মিত সেতু আজ বিপন্ন হতে বসেছে। ১৩১এ জাতীয় সড়কের উপর তৈরি ফুলহার সেতুর তলা থেকেই মাটি কাটছে মাফিয়ারা। রতুয়া থানার আইসি, ভূমি ও ভূমি সংস্কার দফতরের ব্লক আধিকারিকরা, শাসকদলের একাংশ নেতৃত্বের সাথে যোগসাজশ করে এই কর্মকান্ড করছেন। তাই নিজে দাঁড়িয়ে মাটি মাফিয়াদের রুখে দেওয়ার উদ্যোগ নিয়েছি।"

এমনকি তৃণমূল বিধায়ক সমর মুখার্জি এই ঘটনায় দলীয় ব্লক সভাপতি ফজরুল হক, বিজেপির সংখ্যালঘু সেলের সহ সভাপতি শেখ ইয়াসইনের বিরুদ্ধেই মাটি মাফিয়াদেরকে মদত দেওয়ার অভিযোগ তুলেছেন। তাঁর স্পষ্ট অভিযোগ, মোটা অঙ্কের টাকার বিনিময়ে নীরব দর্শকের ভূমিকা পালন করছেন একাংশ সরকারি আমলারা। ফলে ভয়ঙ্কর বিপদের মুখে দাঁড়িয়ে মালদহ জেলার রতুয়া ব্লকের মহানন্দাটোলা ও বিলাইমারি গ্রাম পঞ্চায়েতের প্রায় দেড় লক্ষ মানুষ। 

যদিও অভিযোগ উড়িয়ে রতুয়া তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি ফজরুল হক বলেন, "পাগল হয়ে গেছেন সমরবাবু। সিবিআই ডেকে তদন্ত করে প্রমাণ করে দেখুক আমি জড়িত রয়েছি কিনা।" তবে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি আবদুল রহিম বক্সী বলেন, সমরবাবুর অভিযোগের যথার্থ প্রমাণ রয়েছে। বিষয়টি রাজ্য নেতৃত্বের নজরে আনবেন তিনি। অন্যদিকে বিজেপির দক্ষিণ মালদার সাংগঠনিক সম্পাদক অম্লান ভাদুরী কটাক্ষ করেন, মাটি নিয়ে কোটি টাকার কারবারের ভাগ নিয়ে গন্ডগোল। 

আরও পড়ুন, Berhampore Murder: পরিবারের 'আপত্তি' নয়, সুশান্তের 'বয়ানে' সুতপা খুনের তদন্তে 'নাটকীয় মোড়'!

Fake Indian Army Officer: উইকি পেজ ভুয়ো অফিসারের, 'ভারতীয় সেনার অজানা গল্প' ছাপিয়ে বিক্রি ই-কমার্সে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.