Katwa: রামমন্দির উদ্বোধনলগ্নে মন্দির থেকে চুরি গেল জোড়া বিষ্ণুমূর্তি...

Katwa: চুরি গেল বহুমূল্য দুটি মূর্তি। অজয় নদ থেকে গ্রামবাসীরা মূর্তি দুটি উদ্ধার করেছিলেন। উদ্ধারের পরে মূর্তিদুটি মন্দিরে প্রতিষ্ঠা করে পুজোও শুরু করেছিলেন তাঁরা।

Updated By: Jan 8, 2024, 07:12 PM IST
Katwa: রামমন্দির উদ্বোধনলগ্নে মন্দির থেকে চুরি গেল জোড়া বিষ্ণুমূর্তি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রামমন্দির উদ্বোধন নিয়ে গোটা দেশ যখন উজ্জীবিত সেই লগ্নে মন্দির থেকে চুরি গেল বহুমূল্য দুটি মূর্তি। বিষ্ণুর প্রস্তরমূর্তি। ২০২২ সালের এপ্রিল মাসে অজয় নদ থেকে গ্রামবাসীরা মূর্তি দুটি উদ্ধার করেছিলেন। উদ্ধারের পরে মূর্তিদুটি মন্দিরে প্রতিষ্ঠা করে পুজোও শুরু করেছিলেন তাঁরা। ঘটনাস্থল কাটোয়া।

আরও পড়ুন: Nadia: ফুলিয়ার শাড়ি জিআই তকমা পেলে তাঁতির আঁধারঘরে কি জ্বলে উঠবে আলো?

গত বছর উদ্ধার হওয়া ওই মূর্তিদুটিই খোওয়া গিয়েছে। কাটোয়ার মঙ্গলকোটের খেঁড়ুয়ার ওই মন্দিরে আরও একটি বড় বিষ্ণুমূর্তি-সহ ছোট ছোট কয়েকটি ভাঙা মূর্তি ছিল এবং সেসবে হাতই ছোঁয়ায়নি চোরের দল বলে দাবি গ্রামবাসীদের।

গ্রামবাসীরা জানান, মন্দিরের ভিতরের বেদি করে মূর্তি দুটি বসানো ছিল। বেদি থেকে উপড়েই মূর্তি দুটিকে নিয়ে গিয়েছে চোরের দল। সঙ্গে তাঁরা যোগ করেন, এলাকায় মূর্তি চোরের দল আবার সক্রিয় হয়েছে। 

আরও পড়ুন: Purulia: অচল প্ল্যান্ট! জলসংকট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে, ভুগছেন রোগীরা...

মঙ্গলকোটের খেঁড়ুয়ায় মূর্তি চুরির ঘটনায় গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। মূর্তিদুটোর প্রত্নতাত্ত্বিক মূল্য বিবেচনা করেই প্রশাসন নিজেদের হেফাজতে চেয়েছিল। কিন্তু গ্রামবাসীরা সেসময় প্রশাসনকে তা দিতে রাজি ছিলেন না। মঙ্গলকোট থানার পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.