Malbazar: পারদ ক্রমশ চড়ছে, অসহ্য গরমের সঙ্গে লড়তে নদীতে স্নান ঐরাবতের...

Malbazar: শ্রাবণের শেষ। এল ভাদ্র। এখনও গ্রীষ্মের অস্বস্তি কমেনি। আর তা মানুষ ছাড়াও, ব্যতিব্যস্ত করে তুলেছে পশুপাখিদের জীবনও।

Updated By: Aug 19, 2024, 01:23 PM IST
Malbazar: পারদ ক্রমশ চড়ছে, অসহ্য গরমের সঙ্গে লড়তে নদীতে স্নান ঐরাবতের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শ্রাবণের শেষ। এল ভাদ্র। এখনও গ্রীষ্মের অস্বস্তি কমেনি। আর তা মানুষ ছাড়াও, ব্যতিব্যস্ত করে তুলেছে পশুপাখিদের জীবনও। গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গ তথা মালবাজারে তাপমাত্রা বেড়েছে অনেকটাই। এদিকে বৃষ্টির দেখা নেই। দিনভর চড়া রোদের তাপে অস্বস্তি বেড়ছে মানুষ থেকে বন্যপ্রাণ-- সকলেরই। 

আরও পড়ুন: Raksha Bandhan 2024: ভদ্রার ছায়া জানেন তো, রাহুকাল? এসব না জেনে ভুলে করে অশুভ সময়ে রাখি বাঁধলে কিন্তু...

বাদ যায়নি হাতিও। এত বৃষ্টির পরে তীব্র দাবদাহ উত্তরবঙ্গে। সেখানে গরমে অতিষ্ঠ বুনো হাতির দল। তাই স্বস্তির খোঁজে কালিম্পং পাহাড়ের কোলে জঙ্গলের মধ্যে দিয়ে বয়ে চলা লেইতি নদীর জলস্রোতে গা ভেজাতে দলবেঁধে হাজির ওরা। 

আজ, সোমবার সকালেও মাল ব্লকের  পাথরঝোরা চা-বাগানের কাছে লেইতি নদীর ধারে দেখা গেল হাতির দলকে। শুঁড় দিয়ে নদী থেকে জল টেনে হাতিদের গা ভেজানোর এই দৃশ্য দেখতে ভিড় করেছেন স্থানীয় বাসিন্দারাও!

আরও পড়ুন: Weather: নিম্নচাপের জেরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে! দেখা দিতে পারে বন্যাও...

পাথরঝোরা চা-বাগানের বাসিন্দা দিবার রনাফইলি বলেন, পাহাড়ের গা-ঘেঁষা জঙ্গল থেকে শাবক-সহ হাতির দলটি গতকাল বিকেলে বেরিয়ে এসে লেইতি নদীর ধারে ঘুরে বেড়াচ্ছে এমন দৃশ্য উপভোগ করছেন স্থানীয়রা। রবিবার ১৫-২০ টি হাতির দলকে দেখা গেলেও এদিন সকালে তিন থেকে চারটি হাতিকে লেইতি নদীতে গা ভেজাতে দেখা গিয়েছে। সৌরভ পরাজুলি নামে আর এক স্থানীয় মানুষ বলেন, হাতির দলটিকে কেউ যাতে বিরক্ত না করেন, সেদিকে আমরা সতর্ক নজর রেখেছি। বন দফতরকেও খবর দেওয়া হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.