উলেন রায়ের পরিবারের পাশে VHP, ১০ হাজার আর্থিক সাহায্য করল বিশ্ব হিন্দু পরিষদ

উত্তরবঙ্গে রাজবংশীদের সমর্থন আদায়ের চেষ্টা?

Updated By: Dec 18, 2020, 05:13 PM IST
উলেন রায়ের পরিবারের পাশে VHP, ১০ হাজার আর্থিক সাহায্য করল বিশ্ব হিন্দু পরিষদ

নিজস্ব প্রতিবেদন:  নিহত BJP কর্মী উলেন রায়ের (Ulen Roy) পরিবারের পাশে বিশ্ব হিন্দু পরিষদ(VHP)। সংগঠনের তরফে পরিবারের হাতে ১০ হাজার টাকার চেক তুলে দিলেন প্রতিনিধি দলের সদস্যরা। ভবিষ্যতে  উলেন রায়ের সমাধির পাশে যদি স্মৃতিসৌধ তৈরি করা হয়, তাহলে আর্থিক সাহায্য করার আশ্বাস দিয়েছেন বিশ্ব হিন্দু পরিষদের (VHP) জলপাইগুড়ি জেলার সভাপতি দুলালচন্দ্র রায়।

আরও পড়ুন: বাউল শিল্পীর বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ, শুনবেন বাউল গান

শিলিগুড়িতে BJP-র উত্তরকন্যা অভিযানে যোগ দিতে গিয়ে মৃত্যু। উলেন রায়ের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্ত করা নিয়ে বেশ কয়েকদিন ধরে চলে আইনি লড়াই। পরিবারের অভিযোগ ছিল, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (North Bengal Medical college and Hospital) ময়নাতদন্তে কারচুরি করা হয়েছে। দ্বিতীয়বার ময়নাতদন্ত চেয়ে জলপাইগুড়ি CJM আদালতের দ্বারস্থ হন নিহতের বোন। সেই আবেদন মেনেও নেয় আদালত। এরপর জলপাইগুড়ি CJM আদালতের নির্দেশ চ্যালেঞ্জ করে জেলা আদালতে মামলা করে প্রশাসন। দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ খারিজ হয়ে যায়। তবে দ্বিতীয়বার ময়নাতদন্তের আবেদনটি বহাল রাখা হয়। প্রথমে কলকাতা হাইকোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিলেও, পরে পিছিয়ে আসেন পরিবারের লোকেরা। মৃত্যুর ৮ দিন পর বুধবার উলেন রায়ের (Ulen Roy) দেহ পরিবারের হাতে তুলে দেয় পুলিস। গ্রামেই কবর দেওয়া হয়েছে তাঁকে।

আরও পড়ুন: বিশ্বভারতীতে BJPর পোস্টার ঘিরে 'নিন্দা'! 'তৃণমূলের পূর্বপরিকল্পিত কাজ' পাল্টা অনুপমের

বিশ্ব হিন্দু পরিষদের (VHP) জলপাইগুড়ি জেলা সভাপতি দুলালচন্দ্র রায় বলেন, 'আমরা বরাবর হিন্দুদের পাশে দাঁড়িয়েছি। মৃত উলেন রায়ের বাড়িতে এসে তাঁর আত্মার শান্তি কামনা করলাম। তাঁর স্মৃতিসৌধ নির্মাণের জন্য আর্থিক সাহায্য করব। সবসময় পরিবারের পাশে থাকব।' রাজনৈতিক মহলের অবশ্য মত, বিজেপির মতোই উলেন রায়ের মৃত্যুকে হাতিয়ার করে উত্তরবঙ্গে রাজবংশীদের সমর্থন আদায়ের লক্ষ্যে প্রকাশ্যেই আসরে নামল বিশ্ব হিন্দু পরিষদও (VHP)।