WB assembly election 2021: বেহাল রাস্তা, প্রতিবাদে নোটায় ভোটের ডাক

শাসকদলের পক্ষে জানানো হয়েছে, রাস্তার কাজ দ্রুত শেষ করা হবে।

Updated By: Apr 21, 2021, 09:13 PM IST
WB assembly election 2021: বেহাল রাস্তা, প্রতিবাদে নোটায় ভোটের ডাক

নিজস্ব প্রতিবেদন: তেরোর গেরোয় পড়ে গিয়েছে সংস্কার। এক যুগ, টানা ১৩ বছর ধরে সংস্কার হয়নি রাস্তার। প্রতিবাদে নোটায় ভোট দেওয়ার কথা ভাবলেন এলাকাবাসী। 

ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার (24 pargana) বাদুড়িয়ায় (baduria)। দীর্ঘদিন ধরে সেখানে রাস্তার সংস্কার হয়নি। রাস্তা সংস্কার-সহ ৯ দফা দাবিতে এবার এলাকাবাসীকে নোটায় (NOTA) ভোট দেওয়ার আহ্বান জানালেন 'চাতরা প্রতিবাদী সচেতন নাগরিকবৃন্দে'র সম্পাদক চিকিৎসক অমিতকুমার চক্রবর্তী। 

উত্তর চাতরা পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে এ সংক্রান্ত লিফলেট বিলি করছেন অমিতকুমার। তিনি এলাকার মানুষদের এই ৯ দফা দাবি সম্পর্কে বোঝাচ্ছেন। বলছেন, এই সব দাবি না মানা হলে আগামী কাল বৃহস্পতিবার বিধানসভা ভোটে (west Bengal assembly election) নোটায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। অমিত জানান, ১৩ বছর ধরে সলুয়া, ঘোষপুর থেকে দাসপাড়া পর্যন্ত রাস্তার কোনও সংস্কারই হয়নি। উদাসীন থেকেছে সংশ্লিষ্ট প্রশাসন। প্রশাসনকে বারবার জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ তাঁর। তিনি জানান, রাস্তা সংস্কার না হওয়া পর্যন্ত এলাকাবাসীকে তাই নোটায় ভোট দেওয়ার কথা বলেছেন তিনি। যা এবার থেকেই শুরু। আগামী দিনের অন্য ভোটের ক্ষেত্রেও তাই করা হবে।

আরও পড়ুন: West Bengal Election 2021: 'স্পর্শকাতর' বারাকপুরে অশান্তির মোকাবিলায় ২ জন পুলিস পর্যবেক্ষক নিয়োগ কমিশনের

বিজেপির (BJP) পক্ষ থেকে জানানো হয়েছে, তারা ক্ষমতায় এলে ওই রাস্তা এবং এর পার্শ্ববর্তী যে হাসপাতাল রয়েছে সেটি সংরক্ষণের দায়িত্ব তারা নেবে। ক্ষমতায় এলে এটাই হবে তাদের প্রথম কাজ।

তৃণমূলের (TMC) পক্ষ থেকে জানানো হয়েছে, ওই রাস্তা-সহ মোট সাড়ে সাত কিলোমিটার রাস্তার টেন্ডার ইতিমধ্যেই হয়ে গিয়েছে। এক অংশের কাজও শুরু হয়ে গিয়েছে। দ্রুত কাজ সম্পন্ন হবে। হয়তো এক থেকে দেড় মাসের মধ্যে কাজটা হয়ে যাবে।

আরও পড়ুন: WB Assembly Election 2021: 'ম্যান মেড নয়, এটা Modi মেড ডিজাস্টার', রাজ্যে করোনার বাড়বাড়ন্ত নিয়ে তোপ Mamata-র