WB Assembly Election 2021: রাজ্যের ৫ জেলায় কাল প্রথম দফায় ভোটগ্রহণ, Central Force-এর ঘেরাটোপে ৩০ আসন

 ইতিমধ্যেই প্রতিটি বুথে পৌঁছে গিয়েছে নিরাপত্তা বাহিনী। নির্বাচন কর্মীরা ও ইভিএম পৌঁছচ্ছে

Updated By: Mar 26, 2021, 10:51 AM IST
WB Assembly Election 2021: রাজ্যের ৫ জেলায় কাল প্রথম দফায় ভোটগ্রহণ, Central Force-এর ঘেরাটোপে ৩০ আসন

নিজস্ব প্রতিবেদন: শনিবার রাজ্য প্রথম দফার নির্বাচন। ভোট নেওয়া হবে ৫ জেলার ৩০ বিধানসভা আসনে। ওইসব আসনে ভোটগ্রহণ শান্তিপূর্ণ করতে আঁটোসাঁটো নিরাপত্তার ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন।

আরও পড়ুন-প্রথম দফার আগে রাজ্যের সীমানায় নজরদারি,  ৫০% বুথে ওয়েবকাস্টিং

নিরাপত্তার দিক থেকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে পুরুলিয়াকে। সেখানে মোতায়েন করা হয়েছে ১৮৫ কোম্পানি সিআরপিএফ(CRPF)। পূর্ব মেদিনীপুরে মোতায়েন করা হচ্ছে ১৪৮ কোম্পানি বাহিনী। ঝাড়গ্রামে থাকছে ১৪৪ কোম্পানি। পশ্চিম মোদিনীপুরে মোতায়েন ১২৪ কোম্পানি। বাঁকুড়ায় মোতায়েন ৮৩ কোম্পানি। জঙ্গলমহলের প্রতিটি বিধানসভায় মেতায়েন থাকছে আধাসেনা।

নির্বাচন কমিশন আগেই জানিয়ে দিয়েছে, ৩০ বিধানসভা আসনের প্রতিটি বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী। সেই অনুযায়ী কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে তা জানিয়ে দেওয়া হচ্ছে এডিজি 'ল অ্যান্ড অর্ডারকে। বাঁকুড়ার রাখা হয়েছে ৬০৯ কোম্পানি সেন্ট্রাল ফোর্স।

আরও পড়ুন-কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, আগুনে পুড়ে মৃত ২

আগামিকাল যেসব জেলায় ভোটগ্রহণ করা হবে তার মধ্যে রয়েছে পুরুলিয়া(Purulia), বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর। ভোট নেওয়া হচ্ছে পুরুলিয়ার ৯, বাঁকুড়ার ৪, ঝাড়গ্রামের ৪, পূর্ব মেদিনীপুরের ৭ ও পশ্চিম মেদিনীপুরের ৬ আসনে ভোট নেওয়া হবে। এনিয়ে শুরু হয়েছে চূড়ান্ত প্রস্তুতি। ইতিমধ্যেই প্রতিটি বুথে পৌঁছে গিয়েছে নিরাপত্তা বাহিনী। নির্বাচন কর্মীরা ও ইভিএম পৌঁছচ্ছে। প্রতিটি কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনী টহল দিতে শুরু করেছে।

এই প্রথম দফার নির্বাচন তৃণমূল(TMC) কংগ্রেসের কাছে বড়সড় চ্যালেঞ্জ। কারণ জঙ্গলমহলের বহু আসনে পিছিয়ে রয়েছে শাসকদল। রাজনৈতিক মহলের অভিমত জঙ্গলমহলের ৩১টি ও উত্তরবঙ্গের ৫৪ আসনই এই ভোটের ভাগ্যে গড়ে দিতে পারে।