West Bengal Election 2021: প্রথম দফার আগে রাজ্যের সীমানায় নজরদারি, ৫০% বুথে ওয়েব কাস্টিং

বৃহস্পতিবার ভিডিয়োর মাধ্যমে রাজ্যের মুখ্যসচিব, ডিজি এবং পাঁচ জেলার ডিজি ও এসপি-দের সঙ্গে বৈঠক করেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা।

Updated By: Mar 25, 2021, 09:18 PM IST
West Bengal Election 2021: প্রথম দফার আগে রাজ্যের সীমানায় নজরদারি,  ৫০% বুথে ওয়েব কাস্টিং
প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: প্রথম দফার ভোটের আগে লাগোয়া রাজ্যগুলি থেকে পশ্চিমবঙ্গে প্রবেশের ক্ষেত্রে নজরদারি চালাচ্ছে পুলিস ও কেন্দ্রীয় বাহিনী। সীমানা দিয়ে অস্ত্রশস্ত্র বা টাকা যাতে ঢুকতে না পারে, কমিশনের (Election Commission) নির্দেশে তা নিশ্চিত করা হচ্ছে।   

বৃহস্পতিবার ভিডিয়োর মাধ্যমে রাজ্যের মুখ্যসচিব, ডিজি এবং পাঁচ জেলার ডিজি ও এসপি-দের সঙ্গে বৈঠক করেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা (Sunil Arora)। ওই বৈঠকের পর বাংলার সীমানায় বাড়ানো হয় নজরদারি। রাজ্যজুড়ে ৫০টির বেশি চেক পয়েন্টে তটস্থ প্রশাসন। অর্থ, অস্ত্র, মদ বা ভিন রাজ্যের দুষ্কৃতীরা যাতে ঢুকতে না পারে, তা নিশ্চিত করতে চাইছে কমিশন (Election Commission)।   

ভোটে হিংসা রুখতে কঠোর পদক্ষেপ করছে নির্বাচন কমিশন (Election Commission)। এর পাশাপাশি সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের লক্ষ্যে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। স্পর্শকাতর ও অতিস্পর্শকাতর বুথগুলিতে গন্ডগোল ঠেকাতে ৫০% বুথে চলবে ওয়েব কাস্টিং। থাকবে সিসিটিভি। ঘুরবেন মাইক্রো অবজার্ভাররা। 

আরও পড়ুন- WB assembly election 2021 : 'DM-SP বদলে কিচ্ছু হবে না, যারা আসছে তারাও আমাদের লোক', কমিশনকে চ্যালেঞ্জ মমতার