'BJP-কে একটিও ভোট নয়', পোস্টারে পোস্টারে ছয়লাপ শিলিগুড়ি

কারা লাগাল এমন পোস্টার? 

Updated By: Mar 3, 2021, 04:26 PM IST
'BJP-কে একটিও ভোট নয়', পোস্টারে পোস্টারে ছয়লাপ শিলিগুড়ি

নিজস্ব প্রতিবেদন: সাম্প্রদায়িক রাজনীতির অভিযোগ। 'বিজেপিকে একটি ভোট না দেওয়া'র আবেদন জানিয়ে এবার পোস্টার পড়ল শিলিগুড়িতে। নির্ঘণ্ট ঘোষণার হওয়ার পর শহরে বিভিন্ন এলাকায় এমনই পোস্টার লাগাতে শুরু করেছেন ফ্যাসিবাদ বিরোধী নাগরিক মঞ্চে সদস্যরা। এমনকী, ১০ মার্চ একটি মিছিল করার পরিকল্পনা করেছেন তাঁরা। বেজায় অস্বস্তিতে গেরুয়াশিবির।

গত লোকসভা ভোটে উত্তরবঙ্গে কার্যত ধুয়ে মুছে সাফ হয়ে গিয়েছে তৃণমূল। সবকটি আসনেই জয় বিপুল ভোটে জয় জিতেছে বিজেপি। সামনেই বিধানসভা (WB Assembly Election 2021)।  বাংলা জয়ের লক্ষ্যে রাজ্যের সর্বত্রই প্রচারে ঝড় তুলেছে গেরুয়াশিবির। ঘন ঘন বাংলায় আসছেন অমিত শাহ (Amit Shah), জেপি নাড্ডার (JP Nadda) মতো দলের সর্বভারতীয় নেতারা। এমনকী, বাদ যাচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও (PM Modi)। হলদিয়া, হুগলির পর আগামী ৭ মার্চ কলকাতায় ব্রিগেডে জনসভা করবেন তিনি। এই যখন পরিস্থিতি, ঠিক তখনি তাল কাটল সেই উত্তরবঙ্গেই। 

আরও পড়ুন: ডাবগ্রাম ফুলবাড়িতে 'ভূমিপুত্র' প্রার্থীর দাবিতে পোস্টার; মুখ খুললেন Goutam Deb

কোনও রাজনৈতিক দল নয়, শিলিগুড়িতে বিজেপিকে ভোট না দেওয়ার আর্জি জানিয়েছে পোস্টার লাগালেন নাগরিক মঞ্চের সদস্যরা। কেন? নাগরিক মঞ্চের পক্ষে মুক্তি সরকারের সাফ কথা, 'দেশজুড়ে ধর্ম নিয়ে রাজনীতি করছে বিজেপি। বাংলায় তাঁদের কোনও স্থান নেই'।  তাঁর দাবি, 'দক্ষিণবঙ্গেও পোস্টার লাগাচ্ছেন নো 'ভোট টু বিজেপি' নামে সংগঠন। আর এখানে আমার বিজেপি ভোট না দেওয়ার আবেদন জানাচ্ছি। কাকে ভোট দেবেন, সেটা মানুষই বিবেচনা করে দেখবেন'।

আরও পড়ুন: Babul-Jitendra জুটির 'হাত ধরে' পদ্মে আসানসোলের ৩ কাউন্সিলর

কী প্রতিক্রিয়া গেরুয়াশিবিরের? 'বিজেপির শিলিগুড়ির দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজু সাহার দাবি, 'এটা তৃণমূল ও সিপিএমের ষড়যন্ত্র। ওদের পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। তাই এসব করে বেড়াচ্ছে। কিন্তু কোনও লাভ হবে না। আমরা ক্ষমতায় আসবই'।  প্রসঙ্গত, চলতি মাসে ফের উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী (CM Mamata)। শিলিগুড়িতে একটি পদযাত্রাও করবেন তিনি।