WB Panchayat Election 2023: আগ্নেয়াস্ত্র নিয়ে ভয় দেখানোর অভিযোগ, গ্রেফতার এক নির্দল প্রার্থীর স্বামী সহ ২ জন

বালি জগাছা ব্লকের অন্তর্গত দুর্গাপুর অভয়নগর ২ গ্রাম পঞ্চায়েত। এখানে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন রুমা নাথ। যিনি দিন কয়েক আগে পর্যন্ত সক্রিয় তৃণমূল কর্মী তথা নেত্রী বলে পরিচিত ছিলেন এলাকায়। কিন্তু এবারের নির্বাচনে তাকে প্রার্থী পদ না দেওয়ায় তিনি বিক্ষুব্ধ নির্দল হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় নামেন।

Updated By: Jul 5, 2023, 05:19 PM IST
WB Panchayat Election 2023: আগ্নেয়াস্ত্র নিয়ে ভয় দেখানোর অভিযোগ, গ্রেফতার এক নির্দল প্রার্থীর স্বামী সহ ২ জন
নিজস্ব চিত্র

দেবব্রত ঘোষ: নির্বাচনের আগে আগ্নেয়াস্ত্র নিয়ে ভয় দেখানোর অভিযোগে গ্রেফতার এক নির্দল প্রার্থীর স্বামী সহ মোট দুজন। গ্রেফতার করলো নিশ্চিন্দা থানার পুলিস। জামিন অযোগ্য ধারায় মামলা করে বুধবার হাওড়া আদালতে পেশ করা হয় দু’জনকে। আগ্নেয়াস্ত্র উদ্ধারের জন্য ধৃত দু’জনকে নিজেদের হেফাজতে নেবার জন্য আদালতে আবেদন করেছে পুলিস।

এই ঘটনায় শাসক দলের বিরুদ্ধে হাতে না পেরে ভাতে মারার চেষ্টার অভিযোগ করেছে বালি জগাছা ব্লকের নির্দল প্রার্থীরা। বালি জগাছা ব্লকের অন্তর্গত দুর্গাপুর অভয়নগর ২ গ্রাম পঞ্চায়েত।

এখানে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন রুমা নাথ। যিনি দিন কয়েক আগে পর্যন্ত সক্রিয় তৃণমূল কর্মী তথা নেত্রী বলে পরিচিত ছিলেন এলাকায়।

কিন্তু এবারের নির্বাচনে তাকে প্রার্থী পদ না দেওয়ায় তিনি বিক্ষুব্ধ নির্দল হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় নামেন।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: মলয় ঘটককে ইডির তলবের পেছনে কলকাঠি নেড়েছেন দলেরই এই নেতা! ফাঁস করলেন কৌস্তভ

আর তারপর থেকেই হুমকি আসতে শুরু হয়। শাসানি ধমকানিতে কাজ না হওয়ায় মঙ্গলবার রাতে শাসক দলের নির্দেশে মিথ্যা অভিযোগ প্রার্থীর স্বামী হেমন্ত নাথ ও তার ঘনিষ্ঠ সুদীপ সিংকে গ্রেফতার করেছে নিশ্চিন্দা থানার পুলিস। এমনটাই অভিযোগ নির্দল প্রার্থী ঝুমা নাথের। তার আরও অভিযোগ মনোনয়ন জমা দেওয়ার পর থেকে তাদের উপরে নানা রকম চাপ এবং ভীতি প্রদর্শন লাগাতার চলছে।

এই ব্যাপারে পুলিসকে জানিয়েও কোনও কাজ হয়নি। হাওড়া সিটি পুলিসের ডিসিপি নর্থ জানিয়েছেন ধৃতদের বিরূদ্ধে আগ্নেয়াস্ত্র নিয়ে ভয় দেখানোর নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়। তারপর গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: Death: টেরই পেলেন না, মৃত মেয়ের সঙ্গে একইঘরে বৃদ্ধা মা! তারপর?

তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে ওই অঞ্চলের তৃণমূল সভাপতি কল্যাণ দাস জানান, ‘নির্দল প্রার্থীরা ওই এলাকার মানুষদের ভুল বোঝাচ্ছে, ভয় দেখাচ্ছে এবং ভোটের পরে তাদের দেখে নেবার হুমকিও দিচ্ছে। এই নিয়ে থানার অভিযোগ জানানোর পরেই প্রশাসন ধরপাকড় শুরু করেছে। এটা তারই অঙ্গ’।

অন্যদিকে হাওড়া আদালতের ভারপ্রাপ্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ধৃতদের দু’দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.