Madan Mitra: 'চব্বিশে ফেলে দেব; পঁচিশে মেরে দেব, এসব আমরা বুঝে নেব, শাঁখে ফুঁ পড়ে গিয়েছে'

Madan Mitra: গো বলয়ের চার রাজ্যের ভোটের ফলাফল লোকসভা নির্বাচনে কী প্রভাব ফেলবে। এনিয়ে মদন মিত্র বলেন, মায়ের থেকে মাসির দরদ বেশি। এই রেজাল্টের সঙ্গে আমাদের কী আছে!

Updated By: Dec 4, 2023, 02:03 PM IST
Madan Mitra: 'চব্বিশে ফেলে দেব; পঁচিশে মেরে দেব, এসব আমরা বুঝে নেব, শাঁখে ফুঁ পড়ে গিয়েছে'

কিরণ মান্না: নন্দীগ্রামের জন্য এবার আলাদা করে আন্দোলন! হলদিয়ায় শহিদ ক্ষুদিরাম বসুর জন্ম উদযাপনের মঞ্চে এমনটাই ইঙ্গিত দিলেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। হলদিয়ায় ক্ষুদিরাম মেলার উদ্বোধন করলেন মদন মিত্র। এদিন সাংবাদিকদের কথা বলতে গিয়ে মদন মিত্র বলেন, নন্দীগ্রামে এবার বদলা হবে।

আরও পড়ুন-সুন্দরবনের জমি দখল করছে তৃণমূল নেতা? অভিযোগ বন দফতরের-ই!

এদিন মদন মিত্র বলেন, জীবনের গুরুত্বপূর্ণ দিন আজ। এদিন আমি জন্মেছিলাম। আমাদের মতো সাধারণ মানুষ পোকার মতো জন্মায়, মরে যায়। কিন্তু আমার পরিবার বা বিধায়ক এলাকা পাঁচজন হলেও আশা করেছিল আমি তাদের সঙ্গে থাকব। তবে যে মুহূর্তে আমি জানলাম জায়গাটা মেদিনীপুর আমার মনে হল আমার জীবন বৃথা। রাজনৈতিক কর্মী হিসেবে সবার আগে আমার পরিবার, আমার এলাকা নয়। বদলা হবে। জায়গাটা মেদিনীপুর। সেই বদলা খুব তাড়াতাড়ি হবে। যারা আজকের রেজাল্ট দেখে নাচছেন তাদের বলে যাই আমার নামটা মনে রাখবেন। বদলা হবে নন্দীগ্রামে। এবার আমি ব্যক্তিগতভাবে দলের কাছে বলেছি সারা বাংলার জন্য আলাদা আন্দোলন দিন। শুধু মেদিনীপুরের জন্য টানা ৩ মাসের আন্দোলন লাগান। দেখি মেদিনীপুর কোথায় গিয়ে দাঁড়ায়।

গো বলয়ের চার রাজ্যের ভোটের ফলাফল লোকসভা নির্বাচনে কী প্রভাব ফেলবে। এনিয়ে মদন মিত্র বলেন, মায়ের থেকে মাসির দরদ বেশি। এই রেজাল্টের সঙ্গে আমাদের কী আছে! রাজনীতিকে কিছুই শেষ কথা নয়। বাংলার মানুষ বাংলার মেয়েকেই চাইবে। বাংলা থেকেই শুরু হবে ঘুরে দাঁড়ানোর লড়াই। রেজাল্ট যা-ই হোক। ওই যে চব্বিশে ফেলে দেব, পঁচিশে মেরে দেব, ওটা আমরা বুঝে নেব তাড়াতাড়ি। শুধু অসভ্যতা করতে চাইনি। বিধানসভা অজয় ঘোষ, প্রফুল্ল সেনের মতো মানুষের পদধূলি আছে। যদি কারও হিম্মত থাকত তাহলে রাস্তায় দাঁড়িয়ে লড়াই করত। বিধানসভায় আগে স্লোগান দিতাম সিআরপি-র কোলে সিপিএম দোলে। সিআরপি নিয়ে কতদিন চলবে। লড়াই শুরু হয়ে গিয়েছে। এই ফলাফল নিয়ে যারা ভাবার তারা ভাববে। কিন্তু আমরা সতর্ক হয়ে গেলাম। এমন সতর্ক হয়ে গেলাম যে বিজেপি আর সতর্ক হতে পারবে না।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.