Winter Forecast: হু হু করে ঢুকছে উত্তুরে হাওয়া, বজায় থাকবে শীতের আমেজ

জেনে নিন বিস্তারিত পূর্বাভাস

Updated By: Nov 1, 2021, 09:14 AM IST
Winter Forecast: হু হু করে ঢুকছে উত্তুরে হাওয়া, বজায় থাকবে শীতের আমেজ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে নিম্নচাপের ভ্রুকুটি কেটে গিয়েছে। যার জেরে সুগম হয়েছে উত্তুরে হাওয়ার (North wind) প্রবেশ পথ। আর তাই সূর্যাস্তের পরেই শীতের আমেজ (Winter) কিছুটা হলেও অনুভব হচ্ছে। তবে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস (Weather forecast), এখনই আনুষ্ঠানিকভাবে পড়বে না শীত। তবে আবহাওয়া ক্রমশ শুষ্ক (Dry Weather) হতে থাকবে। সোমবার কেমন থাকবে আবহাওয়া? জেনে নিন পূর্বাভাস।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার প্রধানত পরিস্কার আকাশই থাকবে। ভোরের দিকে ও সন্ধেয় শীতের আমেজ বজায় থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩১ থেকে ২০ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করবে। সোমবার শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৮ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২০.৬ ডিগ্রির আশেপাশে থাকবে। এদিকে শীতের আমেজের সঙ্গে বাতাসে আর্দ্রতার পরিমাণও কমবে। সোমবার বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯০ শতাংশ ও সর্বনিম্ন ৪২ শতাংশ থাকবে। 

আরও পড়ুন: Local Train: সপ্তাহের প্রথম দিনে শিকেয় মাস্ক বিধি, চিন্তা বাড়াচ্ছে বেপরোয়া ভিড়

পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পঙে দু এক পশলা বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। বাংলায় কালীপুজো-ভাইফোঁটা পর্যন্ত উত্তরের বাতাস ঢুকতে থাকবে। যার জেরে কলকাতাসহ বাকি জেলাগুলিতে ভোরের দিকে কুয়াশা ও শীতের আমেজ বজায় থাকবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)