বৃহস্পতিবার থেকে বৃষ্টি কমতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়

বুধবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আকাশ মেঘলা থাকবে, সঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকছে। পশ্চিমের জেলাগুলিতে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 5, 2020, 08:55 PM IST
বৃহস্পতিবার থেকে বৃষ্টি কমতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: টানা দুদিন ধরে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় চলছে বৃষ্টি। পূর্ব বর্ধমান ও হুগলির কিছুটা অংশ ছাড়া দক্ষিণ বঙ্গের অধিকাংশ জেলাতেই আজও প্রবল বৃষ্টি হয়েছে।

আরও পড়ুন-বাবরি ধ্বংসের জন্য কংগ্রেসও সমান দায়ী, ভূমিপুজো শেষ হতেই সরব ওয়েসি

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বুধবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আকাশ মেঘলা থাকবে, সঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকছে। পশ্চিমের জেলাগুলিতে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা-সহ বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃষ্টির ফলে ভ্যাপসা গরম থেকে রেহাই মিলেছে সন্দেহ নেই। কিন্তু এই বৃষ্টি থামবে কবে? আবহাওয়া দফতরের পূর্বভাস অনুযায়ী, বৃহস্পতিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে দক্ষিণবঙ্গের কিছু জেলায়।

আরও পড়ুন-জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা রদের একবছর, কী বদল হল কেন্দ্রশাসিত এই অঞ্চলে?

উল্লেখ্য, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ বর্তমানে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। শক্তি সঞ্চয় করে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে । বর্তমানে বাংলাদেশ উপকূল থেকে সরে গিয়ে পশ্চিমবঙ্গ ও উড়িশা উপকূলে অবস্থান করছে ।

.