Weather Today: রবির তেজে উত্তাপ বাড়বে রবিবারেও, ঘূর্ণিঝড়ের প্রভাবেই বাড়ছে পারদ?

হাওয়া অফিস সূত্রে খবর, প্রচুর জলীয় বাষ্প ঢুকতে পারে দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলোতে। এর ফলে কিছুটা আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। 

Updated By: Mar 20, 2022, 09:29 AM IST
Weather Today: রবির তেজে উত্তাপ বাড়বে রবিবারেও, ঘূর্ণিঝড়ের প্রভাবেই বাড়ছে পারদ?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: আজ থেকেই বঙ্গোপসাগরে তৈরি হওয়ার কথা রয়েছে ঘূর্ণিঝড় অশনির। ইতিমধ্যেই দক্ষিণ বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ শক্তি বাড়িয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। দক্ষিণ বঙ্গোপসাগর ও দক্ষিণ আন্দামান সাগরের কাছাকাছি এর অবস্থান রয়েছে। এদিকে রাজ্যে ক্রমশ বেড়েই চলেছে তাপমাত্রার পারদ৷ 

হাওয়া অফিস সূত্রে খবর, প্রচুর জলীয় বাষ্প ঢুকতে পারে দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলোতে। এর ফলে কিছুটা আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। যদিও আজ সারাদিনের রোদের কড়া তেজে দিন কাটবে রাজ্যবাসীর। বাড়বাড়ন্ত আর্দ্রতা ও ভ্যাপসা গরমের জন্য আজও হাঁসফাঁস গরমে নাজেহাল হতে হবে বলেই ধারনা। তবে সোমবার থেকে বুধবার এর মধ্যে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা উপকূলের জেলাগুলিতে। প্রচুর জলীয় বাষ্প ঢোকায় অস্বস্তি বাড়বে।

আপাতত, শুষ্ক ও উষ্ণ বসন্তের পরিবেশ থাকবে রাজ্যে। কলকাতার তাপমাত্রা ৩৬ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে হাওয়া অফিস সূত্রে খবর। দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বসন্তের পরিবেশে বাড়বে গরম। আগামী কয়েকদিনে তাপমাত্রা সামান্য বাড়তে পারে। সকাল ও সন্ধ্যায় শীতের আমেজ উধাও হবে। 

আজ সারাদিন আকাশ পরিষ্কারই থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ, ন্যূনতম ২৪ শতাংশ।

আরও পড়ুন, গাড়ি লক্ষ্য করে বোমাবাজি! হরিণঘাটায় 'আক্রান্ত' BJP সাংসদ জগন্নাথ সরকার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.