ফের দুর্যোগের আশঙ্কা! নিম্মচাপের জেরে প্রবল বৃষ্টির সতর্কতা রাজ্যে

মঙ্গলবারও বজ্র-বিদ্যুৎ সহ প্রবল বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর৷

Updated By: Jun 8, 2021, 09:17 AM IST
ফের দুর্যোগের আশঙ্কা! নিম্মচাপের জেরে প্রবল বৃষ্টির সতর্কতা রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: বাংলায় বর্ষা আসার আগে ফের দুর্যোগের মেঘ ঘনিয়ে আসছে। বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি জারী থাকবে ১০ জুন থেকে ১৪ জুন। মঙ্গলবারও বজ্র-বিদ্যুৎ সহ প্রবল বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর৷ 

পশ্চিম মেদিনীপুরের কিছু অংশে ও দক্ষিণ ২৪ পরগণায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গে পাঁচ জেলায় ব্যাপক ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি ভরা কোটালে বান আসার পূর্বাভাসও রয়েছে৷ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এক নাগাড়ে বৃষ্টির কারণে বাড়বে জোয়ারের জলস্ফীতিও।

ইয়াসের জেরে সমুদ্র তীরবর্তী ভেঙে যাওয়া বাঁধ মেরামতির কাজ আপাতত বন্ধ রাখতে বলা হয়েছে।  সমুদ্র থেকে মৎস্যজীবীদের ফিরে আসারও নির্দেশ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন, রাজ্যের ৬ জেলায় বজ্রপাতে মৃত্যু ২৭ জনের, শোকপ্রকাশ করে ক্ষতিপূরণের আশ্বাস মোদীর

মঙ্গলবার কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় আকাশ মেঘলাই থাকবে। বিকেলের দিকে ঝড় বৃষ্টির সম্ভাবনা আছে৷ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭.৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা স্বাভবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২%, ন্যূনতম ৫৭%৷

আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা তেমন না কমলেও চলবে ঝোড়ো হাওয়াও বিক্ষিপ্ত বৃষ্টিপাত। বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের হাত ধরেই বাংলায় প্রবেশ করবে বর্ষা বলে জানিয়েছে আবহাওয়া দফতর।