Bengal Weather: রাজ্যে ফের বৃষ্টির দুর্যোগের চরম সতর্কতা, দক্ষিণবঙ্গ ভাসতে পারে প্রবল বর্ষণে

বুধ ও বৃহস্পতিবার অতিভারী বৃষ্টির কমলা সতর্কতা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। ভারী বৃষ্টির হলুদ সতর্কতা মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। শহর কলকাতায় বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টি বাড়তে পারে। আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা কম। 

Updated By: Aug 21, 2023, 09:29 AM IST
Bengal Weather: রাজ্যে ফের বৃষ্টির দুর্যোগের চরম সতর্কতা, দক্ষিণবঙ্গ ভাসতে পারে প্রবল বর্ষণে
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: ফের দুর্যোগের আবহাওয়া বাংলায়। উত্তরবঙ্গে অতিবৃষ্টির কমলা সতর্কতা জারি হয়েছে। তবে দক্ষিণবঙ্গে মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টির আশঙ্কার কথা জানিয়েছে হাওয়া অফিস। এর জেরে উত্তরবঙ্গে নদীর জল স্তরও বাড়বে। নিচু এলাকায় প্লাবনের আশঙ্কা রয়েছে। শষ্যের ক্ষতি হওয়ার সম্ভাবনাও রয়েছে। পার্বত্য এলাকায় ধস নামতে পারে। এমনকী ভারী বৃষ্টিতে দৃশ্যমানতা কমবে।

আরও পড়ুন, Ragging: স্কুলের হস্টেলেও এবার র‌্যাগিং? অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ

এদিকে উত্তরবঙ্গে শুরু ভারী বৃষ্টি। হবে অতি ভারী বৃষ্টির স্পেল। শনিবার পর্যন্ত চলবে এই স্পেল। সোমবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে উপরের দিকের জেলাগুলিতে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির হলুদ সতর্কতা। মঙ্গলবার থেকে কমলা সতর্কতা জারি। আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলার বেশিরভাগ এলাকায় অতিভারী বৃষ্টির আশঙ্কা। ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং ও কালিম্পং জেলায়।

বুধ ও বৃহস্পতিবার অতিভারী বৃষ্টির কমলা সতর্কতা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। ভারী বৃষ্টির হলুদ সতর্কতা মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। 

অন্যদিকে, বজ্রবিদ্যুৎ-সহ মূলত হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তাপমাত্রা সামান্য বাড়তে পারে। বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই বাড়বে। মঙ্গল-বুধবার থেকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃহস্পতি ও শুক্রবার। 

শহর কলকাতায় বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টি বাড়তে পারে। আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা কম। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই বাড়বে। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬২ থেকে ৯২ শতাংশ। 

 

আরও পড়ুন, Tarkeswar Child Death: গাছে দোল খেতে গিয়ে খালের জলে ছিটকে পড়ল ২ কিশোর, কয়েক মুহূর্তেই ঘটে গেল মর্মান্তিক ঘটনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.