Bengal Weather: ফের বৃষ্টি বিপর্যয়ের সতর্কবার্তা রাজ্যে! গরম কমে দক্ষিণবঙ্গে কি আসবে স্বস্তি?

উত্তরবঙ্গে সপ্তাহভর ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে বৃষ্টি আরও বাড়বে। কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় বৃষ্টি বেশি হওয়ার আশঙ্কা রয়েছে। দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টির পরিমাণ, বাড়বে তাপমাত্রা ও আর্দ্রতাজনিত অস্বস্তি।

Updated By: Jul 3, 2023, 06:21 PM IST
Bengal Weather: ফের বৃষ্টি বিপর্যয়ের সতর্কবার্তা রাজ্যে! গরম কমে দক্ষিণবঙ্গে কি আসবে স্বস্তি?
প্রতীকী ছবি

সন্দীপ প্রামাণিক: আগামী পাঁচদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং বেশ কিছু জায়গায় কিন্তু ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকী একটি বা দু'জায়গায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের পাঁচটি জেলায়। প্রথম ২৪ ঘন্টায় ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে মালদা এবং দুই দিনাজপুরে। ৪৮ ঘন্টা পর থেকে একটু কমবে বৃষ্টির পরিমাণ। 

আরও পড়ুন, Mamata Banerjee: 'কেষ্ট আমাদের ঘরের ছেলে', পঞ্চায়েত ভোটের মুখে মমতার মুখে অনুব্রতের নাম

উত্তরবঙ্গের তিন জেলায় অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ব্যাপক বৃষ্টিপাত হতে পারে। এর মধ্যে কোচবিহার ও আলিপুরদুয়ারে সবথেকে বেশি বৃষ্টির আশঙ্কা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। ভারী বৃষ্টি হতে পারে ১০০ মিলিমিটার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। 

দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলায় এবং কলকাতায় বজ্রবিদ্যুতের পরিস্থিতি একই থাকবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি হয়েছে যার ফলে একটা সকালে আদ্রতাজনিত অস্বস্তি থাকবে তবে রাতে স্বস্তি বজায় থাকবে। তবে এই কয়েকদিনে তাপমাত্রা আর বৃদ্ধি পাবে না যা বেড়ে যাওয়ার বেড়ে গিয়েছে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী পাঁচ-ছয়দিন দক্ষিণবঙ্গের জেলাগুলির একই পরিস্থিতিতে থাকবে।

সোমবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বিক্ষিপ্ত ভাবে দুই তিন জেলায়। হালকা মাঝারি বৃষ্টি চলবে সব জেলাতেই। দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি এবং অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি চলবে। বজ্রপাতের আশঙ্কাও রয়েছে। সোমবার দক্ষিণবঙ্গের উপরের দিকের জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।মুর্শিদাবাদ এবং বীরভূম জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি চলবে।  মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে দক্ষিণবঙ্গে।

 

আরও পড়ুন, 'নিজেদের রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডার চালু করে দেখাক বিজেপি', রাজনীতি ছাড়ার চ্যালেঞ্জ অভিষেকের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.