Bengal Weather: প্রবল বৃষ্টিতে ভাসতে পারে উত্তর থেকে দক্ষিণ, কোন কোন জেলায় জারি সতর্কতা

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ মূলত হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। 

Updated By: Aug 22, 2023, 10:30 AM IST
Bengal Weather: প্রবল বৃষ্টিতে ভাসতে পারে উত্তর থেকে দক্ষিণ, কোন কোন জেলায় জারি সতর্কতা

অয়ন ঘোষাল: এখনও বঙ্গে জারি দুর্যোগের আবহাওয়া। উত্তরবঙ্গে কমলা সতর্কতা জারি। দক্ষিণবঙ্গে বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতি ও শুক্রবার দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টির আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। মৌসুমী অক্ষরেখা বিকানির, জয়পুর থেকে গয়া হয়ে উত্তরবঙ্গের মালদা জেলার উপর দিয়ে মনিপুর পর্যন্ত বিস্তৃত।  অতি ভারী বৃষ্টির স্পেল শনিবার পর্যন্ত থাকবে। তাই প্রবল বৃষ্টির কমলা সর্তকতা জারি।

আরও পড়ুন, JU Student Death: হস্টেলে কারা সুযোগ পাবেন? নিয়ম বদলাচ্ছে যাদবপুরে...

তবে মঙ্গলবার বৃষ্টি অনেকটা বাড়বে উত্তরবঙ্গে। আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলার বেশিরভাগ এলাকায় অতিভারী বৃষ্টির আশঙ্কা। ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং, কালিম্পং জেলায়। বুধবার অতিভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। বৃহস্পতিবার অতিভারী বৃষ্টির কমলা সতর্কতা রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। ভারী বৃষ্টির হলুদ সতর্কতা মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। শুক্রবার অতিভারী বৃষ্টির কমলা সতর্কতা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার জলপাইগুড়ি জেলায়। ভারী বৃষ্টির হলুদ সতর্কতা মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ মূলত হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। বৃষ্টি কিছুটা বাড়তে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বৃহস্পতি ও শুক্রবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। 

শহর কলকাতায় বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই বাড়বে। বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টি বাড়তে পারে। আংশিক মেঘলা আকাশ। মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা কম। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬২ থেকে ৯২ শতাংশ। 

 

আরও পড়ুন, West Bengal Day: রাজ্যে পয়লা বৈশাখ পালিত হবে 'পশ্চিমবঙ্গ দিবস'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.