Weather Update: কালীপুজোয় হাল্কা শীতের আমেজ রাজ্যে, কমল রাতের তাপমাত্রা

জেনে নিন পূর্বাভাস

Updated By: Nov 4, 2021, 12:08 PM IST
Weather Update: কালীপুজোয় হাল্কা শীতের আমেজ রাজ্যে, কমল রাতের তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদন: শুরু হয়েছে প্রাক শীতের মরসুম। কালীপুজোর ভোরে ঠান্ডা হিমেল হাওয়ায় টের পাওয়া যাচ্ছে, শীত আসা এখন কেবল সময়ের অপেক্ষা৷ উৎসব আবহে ঠাণ্ডা থাকলেও এখনই জাঁকিয়ে শীত পড়ছে না রাজ্যে। কবে থেকে কনকনে ঠাণ্ডায় কাঁপবে বাংলা। এখনও সেই পূর্বাভাস দেয়নি আবহাওয়া দফতর৷ 

বর্ষা বিদায়ের পর থেকেই রাজ্যে শুষ্ক আবহাওয়া দেখা যাচ্ছে। ইতিমধ্যেই উত্তর-পশ্চিম দিক থেকে ঠান্ডা হাওয়া রাজ্যে প্রবেশ করতে শুরু করে দিয়েছে। তবে এবার থেকে কমবে তাপমাত্রার পারদ। গত কয়েকদিন ধরেই কমতে শুরু করেছে রাতের তাপমাত্রা, অনুভূত হতে শুরু করেছে শীতল হাওয়া। আপাতত এই আমেজই থাকবে বাংলায়। 

আরও পড়ুন: Corona Update: দীপাবলিতে স্বস্তি দেশে, সংক্রমণের থেকে বাড়ল করোনামুক্তের সংখ্যা

আবহাওয়া অফিসের তরফে জানান হয়েছে, এবছর যেমন বর্ষা বিদায় নিতে যেমন বেশি সময় নিয়েছে, তেমনই শীত এবার বেশ জাঁকিয়ে পড়বে। গত কয়েক বছরের তুলনায়, এবছর একটু বেশীই শীত পড়ার সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিস সূত্রে খবর। 

আরও পড়ুন: Bus Fare: বাসের ভাড়া বাড়ছে না, জ্বালানির খরচ কমাতে বিকল্প পরিকল্পনায় জোর রাজ্যের

এদিকে আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলা থাকবে৷ শীতের আমেজ থাকবে রাতের দিকে। আজ তাপমাত্রা থাকবে ২০.৮ ডিগ্রি।  আংশিক মেঘলা আকাশ থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩১ ডিগ্রি থেকে ২১ ডিগ্রির আশেপাশেই থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ৩১.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২০.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে সর্বাধিক ৯১ শতাংশ। ন্যূনতম ৪২ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)