Malbazar: চা-বাগানে খালি হাতেই চিতাবাঘের সঙ্গে লড়াই করলেন ভয়ংকর সাহসী মহিলা...

Malbazar: চা-বাগানের ৫০ নম্বর সেকশনে ঘটনাটি ঘটেছে। এক মহিলাকে আক্রমণ করল চিতাবাঘ। চিতাবাঘটি মহিলাকে ছেড়ে যেতেই আশপাশের শ্রমিকরা তাঁকে উদ্ধার করে প্রথমে চা-বাগানের হাসপাতালে নিয়ে আসেন। পরে সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় বানারহাট সুস্বাস্থ্যকেন্দ্রে।

Updated By: Mar 23, 2024, 02:29 PM IST
Malbazar: চা-বাগানে খালি হাতেই চিতাবাঘের সঙ্গে লড়াই করলেন ভয়ংকর সাহসী মহিলা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবার চিতাবাঘের হামলা চা-বাগানে। চা-বাগানে কাঁচা পাতা তুলছিলেন চিন্তা বাগোয়ার (৪৪)। অতর্কিতে একটি চিতাবাঘ তাঁর উপর হামলা চালায়। চিতাবাঘের হামলায় মাটিতে পড়ে যান তিনি। তবে ওই অবস্থাতেই খালি হাতে চিতাবাঘটির সঙ্গে ধ্বস্তাধ্বস্তি শুরু করেন মহিলা। শেষে চিতাবাঘটি চা-বাগানের ঝোপের মধ্যে পালিয়ে যায়। যদিও তারই মধ্যে চিতাবাঘ থাবা বসিয়ে দিয়েছে মহিলার মুখে, পিঠে। ঘটনাটি ঘটেছে ডুয়ার্সের নিউ ডুয়ার্স চা-বাগানে। ওই মহিলা এখন  হাসপাতালে চিকিৎসাধীন। 

আরও পড়ুন: Loksabha Election 2024 | Saayoni Ghosh: 'আমি কবীর সুমন বা মিমি নই'! শিবপুজো করে শনিবেলায় ভোটপ্রচার শুরু সায়নীর...

স্থানীয়সূত্রে জানা গিয়েছে, চা-বাগানের ৫০ নম্বর সেকশনে ঘটনাটি ঘটেছে। চিতাবাঘটি চিন্তাকে ছেড়ে চলে যেতেই আশপাশের শ্রমিকরা তাঁকে উদ্ধার করে প্রথমে চা-বাগানের হাসপাতালে নিয়ে আসেন। পরে সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় বানারহাট সুস্বাস্থ্যকেন্দ্রে।

এর আগেও ডুয়ার্সে চা-বাগানে কাজ করার সময়ে চিতাবাঘের আক্রমণের মুখে পড়েছেন এক মহিলা চা-শ্রমিক। ঘটনাটি ঘটেছিল আমবাড়ি চা-বাগানে। সেখানে চা-পাতা তোলার কাজ করতে গিয়ে চিতাবাঘের আক্রমণে গুরুতর আহত হয়েছিলেন তিনি। ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। ঘটনার দিন দুপুরে ৫৩ বছর বয়সি সীতা সাউ আমবাড়ি চা-বাগানের এক নম্বর সেকশনে চা-পাতা তোলার কাজ করছিলেন। সীতা সাউ চা-বাগানের আপার লাইনের বাসিন্দা। অনেকের সঙ্গেই সেই সময় তিনি চা-বাগানে কাজ করছিলেন। তখন চা-বাগানের মধ্যে লুকিয়ে থাকা চিতাবাঘটি আচমকাই তাঁর উপর ঝাঁপিয়ে পড়েছিল। এবং তাঁর মাথায় থাবা বসিয়ে দিয়েছিল চিতাবাঘটি!

আরও পড়ুন: Pushpak: ফিরল রামায়ণের সেই গগনবিহারী 'পুষ্পক রথ'! রাবণবধের পরে সীতাকে নিয়ে এতেই ফিরেছিলেন রাম...

সেদিন সীতা সাউয়ের সঙ্গে যাঁরা কাজ করছিলেন তাঁরা ওই দৃশ্য দেখে সকলে আতঙ্কে চিৎকার জুড়ে দিয়েছিলেন। সেই আওয়াজেই আসলে চিতাবাঘটি পালিয়ে যায়। এর পরে সকলে মিলে সীতাকে উদ্ধার করে নাগরাকাটার সুলকাপাড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। সেখানে তাঁর প্রাথমিক চিকিৎসার পর তাঁকে জলপাইগুড়ি সুপারস্পেশালিটি হাসপাতালে রেফার করে দেওয়া হয়েছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.