close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

লঞ্চ হল ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার প্রথম স্মার্টফোন Honor V20

MicroSD কার্ডের সাহায্যে এই ফোনের মেমরি ৪০০ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

Sudip Dey | Updated: Dec 28, 2018, 11:06 AM IST
লঞ্চ হল ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার প্রথম স্মার্টফোন Honor V20

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার এক ইভেন্টে Honor-এর নতুন স্মার্টফোন Honor V20 লঞ্চ করেছে চিনা নির্মাণকারী সংস্থাটি। Honor V20-এ রয়েছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এ ছাড়াও Honor V20-এ রয়েছে HiSilicon Kirin ৯৮০ চিপসেট, 8 জিবি RAM আর ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ। এ বার জেনে নেওয়া যাক Honor V20-এর স্পেসিফিকেশান।

Honor V20-এর স্পেসিফিকেশান:

ডুয়াল সিম যুক্ত Honor V20-এ রয়েছে Android 9.0 (Pie) অপারেটিং সিস্টেম। সঙ্গেই রয়েছে HiSilicon Kirin ৯৮০ চিপসেট। Honor V20-এ রয়েছে ৬/৮ জিবি RAM আর ১২৮/২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ যা MicroSD কার্ডের সাহায্যে ৪০০ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

Honor V20-এ রয়েছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮৫ শতাংশের বেশি।

Honor V20 ফোনে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল (থ্রি ডি টাইম টু ফ্লাইট সেন্সার) ডুয়াল রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে একটি ২৫ মেগাপিক্সেল ক্যামেরা। দুটি ক্যামেরাতেই আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট থাকবে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও।

আরও পড়ুন: এ বার বড় ডিসপ্লের 4G স্মার্টফোন আনতে চলেছে Jio

কানেক্টিভিটির জন্য Honor V20-এ থাকবে 4G VoLTE, ডুয়াল ব্যান্ড Wi-Fi 802.11ac (2.4GHz and 5GHz), Bluetooth v4.2 LE সঙ্গে রয়েছে aptX সাপোর্ট, GPS/A-GPS আর ৩.৫ মিমি হেডফোন জ্যাক। Honor V20-এর ওজন মাত্র ১৮০ গ্রাম।

Honor V20-এ রয়েছে নন রিমুভেবল ৪,০০০ mAh ব্যাটারি। চিনে HiSilicon Kirin ৯৮০ চিপসেট আর ৬ জিবি RAM আর ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ-সহ Honor V20-এর দাম ২,৯৯৯ ইউয়ান (ভারতীয় মূদ্রায় প্রায় ৩০,৪০০ টাকা)। ৮ জিবি RAM আর ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ-সহ Honor V20-এর দাম পড়বে ৩,৪৯৯ ইউয়ান (ভারতীয় মূদ্রায় প্রায় ৩৫,৫০০ টাকা)। আপাতত শুধুমাত্র চিনা বাজারে লঞ্চ করলেও আগামী ২২ জানুয়ারি Honor View 20 নামে বিশ্বের অন্যান্য দেশেও লঞ্চ করবে এই স্মার্টফোন।