ফেসবুক তৈরি করাটাই ছিল একটা ‘মারাত্মক অপরাধ’, মত জুকারবার্গের!

জুকারবার্গ জানান, ফেসবুক তৈরি করা হয়েছিল সামাজিক উন্নায়নের লক্ষ্যে। তবে ফেসবুক তৈরি করাটাই ছিল একটা ‘মারাত্মক অপরাধ’, মত জুকারবার্গের।

Edited By: সুদীপ দে | Updated By: Jan 12, 2020, 05:02 PM IST
ফেসবুক তৈরি করাটাই ছিল একটা ‘মারাত্মক অপরাধ’, মত জুকারবার্গের!

নিজস্ব প্রতিবেদন: এতদিন নানা জায়গায় বিভিন্ন সময় একাধিকবার লেখালেখি, আলোচনা হয়েছে এই বিষয়টি নিয়ে। এ বার এই নিয়ে মুখ খুললেন স্বয়ং ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ।

ফেসবুকের প্রাক্তন সম্পাদক জুকারবার্গও এই সাইটের বিরুদ্ধেই কথা বলেন। তিনি জানান, ফেসবুক সমাজকে বিপুল ক্ষতির মুখোমুখি করছে। এছাড়াও ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট চামাথ পালিপিতিয়া জানান ফেসবুক হল ভয়ংকর ভুল। তিনি আরও জানান তিনি তাঁর সন্তানকে ব্যবহার করতে দেন না ফেসবুক।

জুকারবার্গ জানান, ফেসবুক তৈরি করা হয়েছিল সামাজিক উন্নায়নের লক্ষ্যে। তিনি আরও জানান, সামাজিক কাজকর্ম করার জন্য ফেসবুক অনেকরকম টুলস এনেছে। তবে তিনিও জানান যে, তিনি নিজে অনুভব করেছেন এই ফেসবুক হল ‘ভয়ংকর ভুল’। তিনি মনে করেন বর্তমানে সমাজ একটি কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।

আরও পড়ুন: বন্ধ্যাত্বের ঝুঁকি এড়িয়ে বাবা হতে চান? তাহলে বাতিল করুন এই ধরনের অন্তর্বাস!

সংস্থার ভাইস প্রেসিডেন্ট চামাথ পালিপিতিয়া জানান, কী ভাবে মানুষের মন ঘোরানো যায় সেটা নিয়েও তাঁরা ভাবছেন। কিন্তু তার সঙ্গে সঙ্গে তিনি এও বলেন, শিশুদের মাথায় কখন কী চলছে, সেটা শুধু ঈশ্বরই জানেন!