জানেন কি ইনস্টাগ্রামে লুকিয়ে আছে এক মিলিয়নেরও বেশি পর্ন ভিডিও?

চমকে যাওয়ার মতো তথ্য প্রকাশ করল ইনস্টাগ্রাম। সেখানে নাকি এক মিলিযনেরও বেশি পর্ন ভিডিও লুকিয়ে রয়েছে! কিন্তু কীভাবে জানেন?

Updated By: Mar 14, 2016, 10:59 AM IST
জানেন কি ইনস্টাগ্রামে লুকিয়ে আছে এক মিলিয়নেরও বেশি পর্ন ভিডিও?

ওয়েব ডেস্ক: চমকে যাওয়ার মতো তথ্য প্রকাশ করল ইনস্টাগ্রাম। সেখানে নাকি এক মিলিযনেরও বেশি পর্ন ভিডিও লুকিয়ে রয়েছে! কিন্তু কীভাবে জানেন?

ইনস্টাগ্রাম খুবই জনপ্রিয় একটি ফোটো শেয়ারিং অ্যাপ। জানা গিয়েছে, সেখানে অনেক ব্যবহারকারীই নগ্ন ছবি শেয়ার করেন। কিন্তু এই জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কে 'নো ন্যুডিটি পলিসির' জন্য তা দেখা যায় না। তাঁরা 'হ্যাশ ট্যাগ' ব্যবহার করে এই আন-সেনসার্ড পর্ন আপলোড করে। তাই তাঁদের ধরা যায় না। আরবী ভাষায় এই 'হ্যাশ ট্যাগের' মানে হল মুভি বা সিনেমা। কিন্তু বিষয়টা সামনে আসে যখন একজন টেকনোলজি ব্লগার এই 'হ্যাশ ট্যাগ' গিয়ে সিনেমা সার্চ করছিলেন। তখনই দেখা যায় সেখানে এক মিলিয়নেরও বেশি পর্ন ভিডিও আপলোড করা রয়েছে।

ওই ব্লগার জানিয়েছেন, এই তথ্য সামনে আসার পর ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ বিষয়টি খুঁটিয়ে দেখছেন। তাঁদের পক্ষ থেকে জানা গিয়েছে, তাঁরা এই ধরণের ছবি বা ভিডিও আপলোড করা একেবারেই অনুমোদন করেন না। বিষয়টি একেবারেই তাঁদের অজান্তে হয়েছে। এরপর থেকে ইনস্টাগ্রামে 'হ্যাশ ট্যাগ ব্যবহার করা যাবে না'।

.