Twitter | Facebook: মাস্কের মুখোমুখি মার্ক, ট্যুইটারকে টেক্কা দিতে নতুন প্রোজেক্ট মেটার

এক প্রতিবেদনে জানা গিয়েছে যে, এই নতুন অ্যাপটির কোডনেম Project92 এবং চালু হওয়ার পরে জনসাধারণের জন্য নাম হতে পারে থ্রেডস। জানা গিয়েছে এই অ্যাপটি Instagram-এর প্লাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হবে। ব্যবহারকারীরা নিজেদের ইন্সটাগ্রামের আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে নতুন এই অ্যাপে লগ ইন করতে পারবেন। 

Updated By: Jun 13, 2023, 07:59 PM IST
Twitter | Facebook: মাস্কের মুখোমুখি মার্ক, ট্যুইটারকে টেক্কা দিতে নতুন প্রোজেক্ট মেটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মার্ক জুকারবার্গের মেটা ট্যুইটারর প্রতিদ্বন্দ্বী অ্যাপ চালু করার পরিকল্পনা করেছে বলে জানা গিয়েছে। তারা এই প্ল্যাটফর্ম নিয়ে আসার ভাবনা নিয়েছে কারণ তারা মনে করছে যে জনসাধারণ একটি অনুরূপ প্ল্যাটফর্ম চান যা ‘সচেতনভাবে’ চালানো হবে। ব্যবহারকারী হিসেবে তাদের লক্ষ্য দালাই লামা এবং অপরা উইনফ্রে সহ অন্যান্য ব্যক্তিত্ব।

এক প্রতিবেদনে জানা গিয়েছে যে, এই নতুন অ্যাপটির কোডনেম Project92 এবং চালু হওয়ার পরে জনসাধারণের জন্য নাম হতে পারে থ্রেডস।

প্রতিবেদনে বলা হয়েছে যে মেটার চিফ প্রোডাক্ট অফিসার ক্রিস কক্স বৃহস্পতিবার একটি অভ্যন্তরীণ বৈঠকে বলেছিলেন যে অ্যাপটি ফেসবুক এবং ইনস্টাগ্রাম মালিকের ‘ট্যুইটারের প্রতি প্রতিক্রিয়া’।

এলন মাস্কের অধীনে থাকা ট্যুইটার ম্যানেজমেন্টকে টার্গেট করে কক্স বলেছেন, ‘আমরা নির্মাতাদের এবং পাবলিক ফিগারদের কাছ থেকে শুনেছি যে তাঁরা একটি সুস্থ প্ল্যাটফর্ম রাখতে আগ্রহী যাকে তাঁরা বিশ্বাস করতে পারবেন এবং অন্যদেরকে পাঠাতে পারবেন’।

আরও পড়ুন: Viral Photo of Jodhpur: তীব্র দাবদাহের মাঝে আচমকা তুষার ঝড় যোধপুরে, বরফে ঢাকল মরুশহর...

কক্স জানিয়েছেন যে এই নতুন অ্যাপের ব্যবহারকারী হিসেবে উইনফ্রে এবং দলাই লামার সঙ্গে কথা বলছেন তাঁরা। ট্যুইটারে উইনফ্রের ৪২ মিলিয়ন ফলোয়ার রয়েছে এবং দালাই লামার প্রায় ১৯ মিলিয়ন ফলোয়ার রয়েছে। তিনি আরও বলেছেন যে অ্যাপটির জন্য কোডিং জানুয়ারিতে শুরু হয়েছিল এবং এটি দ্রুত ব্যবহারকারীদের জন্য বাজারে আনা হবে।

যে অ্যাপটি অ্যাক্টিভিটিপাবের সঙ্গে ইন্টিগ্রেট করা হবে। অ্যাক্টিভিটিপাব প্রযুক্তিটি মাস্টোডনেরও আন্ডারপিন। মাস্টোডন ট্যুইটারের প্রতিদ্বন্দ্বী। এটি হাজার হাজার সাইটের ডিসেন্ট্রালাইজড সংগ্রহ। এটি সোশ্যাল নেটওয়ার্কগুলিকে ইন্টারঅপারেবল হওয়ার সুযোগ দেয়।

আরও পড়ুন: AI-operated Drone: আচমকাই খেপে উঠল AI প্রযুক্তির ড্রোন! পরীক্ষা চলাকালীন পরীক্ষককেই খুন করল সে!

জানা গিয়েছে এই অ্যাপটি Instagram-এর প্লাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হবে। ব্যবহারকারীরা নিজেদের ইন্সটাগ্রামের আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে নতুন এই অ্যাপে লগ ইন করতে পারবেন। তাঁদের ইন্সটাগ্রামের ফলোয়ার, বায়ো এবং ভেরিফিকেশন নতুন অ্যাপে স্থানান্তরিত হয় যাবে।

কক্স বলেছিলেন যে অ্যাপটির লক্ষ্য ‘নিরাপত্তা, সহজ ব্যবহার, নির্ভরযোগ্যতা’ তৈরি করা এবং পাশাপাশি নির্মাতাদেরকে ‘তাদের শ্রোতা তৈরি এবং বৃদ্ধি করার জন্য একটি স্থিতিশীল জায়গা’ দেওয়া।

এই অ্যাপটির একটি স্ক্রিনশটে এর সঙ্গে ট্যুইটারের ইন্টারফেসের অনেক মিল দেখা গিয়েছে। ব্লু টিক, প্রোফাইল ছবি এবং লাইক, রিপ্লাই এবং রিট্যুইট সহ সব অপশনই রয়েছে।

নিউ ইয়র্ক টাইমস সোমবার তাদের রিপোর্টে জানিয়েছে যে মে মাসের প্রথম সপ্তাহে ট্যুইটারের বিজ্ঞাপন থেকে আয় গত বছরের একই সময়ের তুলনায় ৫৯ শতাংশ কম ছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.