হোয়াটস অ্যাপের মাধ্যমেই হ্যাকাররা চুরি করতে পারে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট তথ্য!

হেডলাইনটা পড়েই বুকের মধ্যেটা ছ্যাঁত্‌ করে উঠল নিশ্চয়ই? এটাই সত্যি। হ্যাকাররা কীনা করতে পারে। আমাদের চারপাশে সভ্য, ভদ্র, শিক্ষিত মানুষের মতো থেকেই, হ্যাকিংয়ের মতো লজ্জাজনক এবং ভয়ঙ্কর কাজটি করে হ্যাকাররা। যারা আপনার চারপাশের রয়েছে। অথচ তাদের সাজপোশাক কিংবা আচার ব্যবহার দেখে আপনি ঘুণাক্ষরেও আন্দাজ করতে পারবেন না যে, তারা আসলে ‘চোর’। সভ্য, শিক্ষিত মানুষের মধ্যেই লুকিয়ে থাকে এই চোরেরা। আর এই চোরেরা এবার আপনার হোয়াটস অ্যাপের মাধ্যেই চুরি করতে পারে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের যাবতীয় তথ্য।

Updated By: Jan 14, 2017, 04:55 PM IST
হোয়াটস অ্যাপের মাধ্যমেই হ্যাকাররা চুরি করতে পারে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট তথ্য!

ওয়েব ডেস্ক: হেডলাইনটা পড়েই বুকের মধ্যেটা ছ্যাঁত্‌ করে উঠল নিশ্চয়ই? এটাই সত্যি। হ্যাকাররা কীনা করতে পারে। আমাদের চারপাশে সভ্য, ভদ্র, শিক্ষিত মানুষের মতো থেকেই, হ্যাকিংয়ের মতো লজ্জাজনক এবং ভয়ঙ্কর কাজটি করে হ্যাকাররা। যারা আপনার চারপাশের রয়েছে। অথচ তাদের সাজপোশাক কিংবা আচার ব্যবহার দেখে আপনি ঘুণাক্ষরেও আন্দাজ করতে পারবেন না যে, তারা আসলে ‘চোর’। সভ্য, শিক্ষিত মানুষের মধ্যেই লুকিয়ে থাকে এই চোরেরা। আর এই চোরেরা এবার আপনার হোয়াটস অ্যাপের মাধ্যেই চুরি করতে পারে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের যাবতীয় তথ্য।

আরও পড়ুন চমকে দেওয়ার মতো পরিষেবা নিয়ে এল BSNL

সূত্র থেকে জানা গিয়েছে, একটি মোবাইল ভাইরাসের মাধ্যমে হ্যাকারদের লক্ষ বিশ্বাসপরায়ণ হোয়াটস অ্যাপ ব্যবহারকারীদের। সেই ভাইরাসের মাধ্যমে হোয়াটস অ্যাপে যে সমস্ত ওয়ার্ড ডকুমেন্টস পাঠানো হয়, তার উপর নজর রাখা যাবে। একবার সেই ওয়ার্ড ডকুমেন্টস ওপেন করা মাত্র তা পাচার হয়ে যাবে হ্যাকারদের কাছে। এমনকি ব্যক্তিগত তথ্য এবং ব্যাঙ্কের যাবতীয় তথ্যও।

আরও পড়ুন লাঞ্চে বার্গার-চিপস খাচ্ছেন? জানুন আপনি কোন অসুখে আক্রান্ত হচ্ছেন

এই ভাইরাস মাইক্রোসফট এক্সেল বা পিডিএফ ফাইলের মতোই লুকিয়ে থাকে। হ্যাকাররা এর জন্য হোয়াটস অ্যাপ ব্যবহারকারীদেরকেই টোপ হিসেবে ব্যবহার করছে। যাতে তাঁরা এই ভাইরাস ডাউনলোড এবং ওপেন করে। এই ভাইরাসের মাধ্যমে আপনার স্মার্টফোনে স্টোর থাকা যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য, যেমন ব্যাঙ্কিং তথ্য, পিন নম্বর কিংবা ব্যক্তিগত তথ্যও হ্যাকারদের হাতে পৌঁছে যাবে খুব সহজেই।

আরও পড়ুন মাত্র ৯৯৯ টাকায় 4G ফোন আনছে রিলায়েন্স জিও!