হোয়াটস অ্যাপে ভিডিও কলিং করতে পারছেন না? জেনে নিন কেন

জনপ্রিয় মেসেজিং সাইট হোয়াটস অ্যাপে ভিডিও কলিংয়ের ফিচার্স অ্যাক্টিভেট হয়ে গিয়েছে। কিন্তু অনেকেই সেই ফিচার্স ব্যবহার করতে পারছেন না। যখনই তাঁরা ফোনের কল বাটন প্রেস করে ভিডিও কলিং শুরু করতে যাচ্ছেন, তখনই ‘could not place call. Video calling is unavailable at this time.’ এই মেসেজটি স্ক্রিনে দেখতে পাচ্ছেন। আপনারাও যদি এই সমস্যায় পড়ে থাকেন, তাহলে এখনই জেনে নিন কেন ডাউনলোড করলেও আপনি ভিডিও কলিংয়ের সুবিধা ব্যবহার করতে পারছেন না।

Updated By: May 15, 2016, 11:26 AM IST
হোয়াটস অ্যাপে ভিডিও কলিং করতে পারছেন না? জেনে নিন কেন

ওয়েব ডেস্ক: জনপ্রিয় মেসেজিং সাইট হোয়াটস অ্যাপে ভিডিও কলিংয়ের ফিচার্স অ্যাক্টিভেট হয়ে গিয়েছে। কিন্তু অনেকেই সেই ফিচার্স ব্যবহার করতে পারছেন না। যখনই তাঁরা ফোনের কল বাটন প্রেস করে ভিডিও কলিং শুরু করতে যাচ্ছেন, তখনই ‘could not place call. Video calling is unavailable at this time.’ এই মেসেজটি স্ক্রিনে দেখতে পাচ্ছেন। আপনারাও যদি এই সমস্যায় পড়ে থাকেন, তাহলে এখনই জেনে নিন কেন ডাউনলোড করলেও আপনি ভিডিও কলিংয়ের সুবিধা ব্যবহার করতে পারছেন না।

এক কোটিরও বেশি ব্যবহারকারী নিয়ে হোয়াটস অ্যাপ এখন অন্যান্য মেসেজিং সাইটগুলির মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়। হোয়াটস অ্যাপের ভিডিও কলিংয়ের ফিচার্স অ্যান্ড্রয়েড ফোনের জন্য গুগল প্লে স্টোরে অ্যান্ড্রয়েড বেটা এবং নিউ বেটা ভার্সনে পাওয়া যাচ্ছে। অনেকেই সেখান থেকে ডাউনলোড করে ভিডিও কলিং করতে চাইছেন। কিন্তু করতে পারছেন না। কারণ, ফিচার্সটি ডাউনলোড করা গেলেও, এখনও সেটি ব্যবহার করার উপযোগী হয়নি।

স্ন্যাপচ্যাট, ফেসবুক মেসেঞ্জার, স্কাইপ, হ্যাঙআউট, অফকোর্স, ভাইবারে ইতিমধ্যেই ভিডিও কলিংয়ের ফিচার্স চালু হয়ে গিয়েছে। সেখানে এই সমস্ত মেসেজিং সাইটের তুলনায় হোয়াটস অ্যাপে অনেক দেরিতেই ভিডিও কলিং ফিচার্স চালু হল। দেরিতে শুরু হলেও হোয়াটস অ্যাপের জনপ্রিয়তা এবং গ্রাহকদের সংখ্যা এতই বেশি যে তা মুহূর্তের মধ্যে অন্য সমস্ত মেসেজিং সাইটকে ছাপিয়ে গিয়েছে।

ভিডিও কলিংয়ের পাশাপাশি ভয়েস মেইল এবং কল ব্যাক ফিচার্সের ওপরেও কাজ চালাচ্ছে হোয়াটস অ্যাপ। জানা গিয়েছে, খুব শীঘ্রই এই ফিচার্সগুলোও আমরা ব্যবহার করতে পারব।

.