টাকা লেনদেনের জন্য বাজারে এল আরও একটি নতুন অ্যাপ!

নোট বাতিলের জেরে দোশজুড়ে দেখা দিয়েছে সমস্যা। টাকা বদল থেকে টাকা জমা দেওয়া, প্রতিটি ক্ষেত্রেই চলছে নানা সমস্যা। নির্দিষ্ট নির্দেশিকার অভাবে বিপাকে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

Updated By: Nov 19, 2016, 12:10 PM IST
টাকা লেনদেনের জন্য বাজারে এল আরও একটি নতুন অ্যাপ!

ওয়েব ডেস্ক : নোট বাতিলের জেরে দোশজুড়ে দেখা দিয়েছে সমস্যা। টাকা বদল থেকে টাকা জমা দেওয়া, প্রতিটি ক্ষেত্রেই চলছে নানা সমস্যা। নির্দিষ্ট নির্দেশিকার অভাবে বিপাকে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

এই পরিস্থিতিতে সবচেয়ে বাপাকে পড়েছেন ছোট ব্যবসায়ীরা। কারণ বেশিরভাগ ক্ষেত্রেই তাদের ব্যবসায় লেন-দেনের মাধ্যম ছিল নগদ ৫০০ ও ১০০০ টাকার নোট। পরিস্থিতি মোকাবিলায় এই মুহূর্তে সরকারি তরফে সাধারণ মানুষের কাছে অনুরোধ করা হয়েছে যত বেশি সম্ভব তত বেশি ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহার করতে।

আরও পড়ুন- ebay-তে ২০০০ টাকার নোট বিকোচ্ছে ২ লাখে!

কিন্তু ছোট ব্যবসায়ীরা? কি হবে তাদের?

এবার কিন্তু তাদেরও সমস্যার সমাধার হতে চলেছে। কারণ, বাজারে এসেছে 'PayUmoney' নামে একটি অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে অতি সহজেই ছোট থেকে মাঝারি মাপের ব্যবসায়ীরা নিজেদের সমস্যা ছাড়াই এই অ্যাপ ব্যবহার করে চালিয়ে যেতে পারেন নিজেদের ব্যবসা।

ইতিমধ্যেই অ্যানড্রয়েড মোবাইল ব্যবহারকারিরা এই অ্যাপটির মাধ্যমে শুরু করেছেন পেমেন্ট দেওয়া। ব্যবসায়ীরাও অতি সহজেই নিয়ে নিতে পারছেন তাদের টাকা। নিতান্তই সহজ পদ্ধতিতে ডেবিট বা ক্রেডিট কার্ড ব্যবহার করে PayUmoney-র মাধ্যমে দেওয়া যাচ্ছে টাকা। এই অ্যাপ তৈরির সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে বাজারে আসা মাত্রই ২০ থেকে ৩০ শতাংশ ব্যবসায় উন্নতি ঘটেছে।

.