হাসপাতাল সংক্রান্ত সমস্ত সমস্যার সমাধানের জন্য এনআরএস হাসপাতালের অ্যাপ পরিষেবা

অভিনব কাণ্ড ঘটিয়েছে এনআরএস হাসপাতাল। হাইটেক প্রযুক্তির ছোঁয়া এবার সরকারি স্বাস্থ্য পরিষেবায়। এই প্রথম রাজ্যের কোনও সরকারি হাসপাতাল নিয়ে এলো অ্যাপ। অ্যাপেই পাওয়া যাচ্ছে হাসপাতালের পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্য।

Updated By: Jun 8, 2016, 03:45 PM IST
হাসপাতাল সংক্রান্ত সমস্ত সমস্যার সমাধানের জন্য এনআরএস হাসপাতালের অ্যাপ পরিষেবা

ওয়েব ডেস্ক: অভিনব কাণ্ড ঘটিয়েছে এনআরএস হাসপাতাল। হাইটেক প্রযুক্তির ছোঁয়া এবার সরকারি স্বাস্থ্য পরিষেবায়। এই প্রথম রাজ্যের কোনও সরকারি হাসপাতাল নিয়ে এলো অ্যাপ। অ্যাপেই পাওয়া যাচ্ছে হাসপাতালের পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্য।

হাসপাতালে রোগী ভর্তি। কিংবা ডাক্তার দেখাতে গিয়েছেন। এদিক ওদিক দৌড়চ্ছেন। হয়রানির শিকার। একে ওকে জিজ্ঞেস করছেন, তারপরেও আপনি যে জায়গায় পৌছলেন, সেটা সঠিক নয়। অথবা যে ডাক্তারকে দেখাতে চান, তিনিও সেদিন আসেননি। তাই বাধ্য হয়েই আপনাকে ফিরে আসতে হল। এতো গেল একটা দিক। রোগীর চিকিত্সা নিয়ে বা হাসপাতালের পরিষেবা নিয়ে বড় ডাক্তারের সঙ্গে কথা বলবেন, সে সুযোগও কম। কিন্তু এই সমস্ত সমস্যার সমাধান করার জন্য অ্যাপ তৈরি করে ফেলেছে এনআরএস হাসপাতাল কর্তৃপক্ষ।

নয়া অ্যাপ তৈরি করেছে এনআরএস হাসপাতাল। অ্যাপের নাম NRS অ্যাপ। হাসপাতালের ওয়েবসাইট থেকেই ডাউনলোড করা যাচ্ছে এই অ্যাপ। কী কী পাওয়া যাবে এই অ্যাপে? আসুন এক নজরে দেখে নেওয়া যাক। এই অ্যাপে ঢুকলেই এনআরএস হাসপাতাল সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে।

অ্যাপের মধ্যে সিটিজেন চার্টারে অপশনে গেলে জানা যাবে কবে কখন কোন বিশেষজ্ঞ ডাক্তারের আউটডোর। হাসপাতালের কোন বিভাগ কোথায় অবস্থিত। ম্যাপ দেওয়া থাকবে। জেনে নেওয়া যাবে কোথায় কোন বিভাগ। অ্যাপের মাধ্যমে আপনার প্রশ্ন থাকলেও তা করতে পারবেন। অ্যাপে লিখলেই তার জবাব মিলবে দ্রুত। হাসপাতালের প্রত্যেকটি বিভাগীয় প্রধানের নাম এবং মেইল আইডি দেওয়া থাকছে অ্যাপে। হাসপাতালের অধ্যক্ষ, সুপার, নার্সিং সুপারের ইমেল আইডি দেওয়া থাকছে। হাসপাতালের কারও বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে মেইল করে জানানো যাবে সেই অভিযোগ।

হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, পরিষেবাকে আরও মসৃণ করতে তাঁরা অ্যাপ তৈরি করেছেন। এই অ্যাপটিকে আরও আপডেট করা হচ্ছে। পরবর্তী সময়ে এই অ্যাপের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে কোন বিভাগে কটা বেড খালি।