Free Recharge: টিকাকরণের সাফল্যে ৩ মাস ফোনে ফ্রি রিচার্জ দেবে সরকার? কীভাবে পাওয়া যাচ্ছে?

নিজস্ব প্রতিবেদন: আপনার ফোনে নিশ্চয়ই এমন মেসেজ এসেছে যে, দেশে ১০০ কোটি টিকাকরণের মাইলফলক পেরোনোয় ফোনে তিনমাসের বিনামূল্যের রিচার্জ করে দেবে সরকার। ভোডাফোন, এয়ারটেল, এমনকী জিও-ও তাঁদের প্রিপেড রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে অনেকটাই। চলতি মাস থেকেই শুরু হয়েছে সেই নয়া প্ল্যান। ফলে রীতিমত পকেটে টান পড়েছে মধ্যবিত্তের। এই আবহে যদি এমন মেসেজ আসে ফোনে তাহলে মন পুলকিত তো হবেই।

কী লেখা থাকছে সেই মেসেজে? 

"যেহেতু ভারত কোভিড-১৯ টিকা দেওয়ার মাইলফলক উদযাপন করছে, সেই হেতু সরকার তিন মাসের ফ্রি রিচার্জ দেবে৷ আপনার যদি রিলায়েন্স জিও, এয়ারটেল বা ভিআই সংযোগ থাকে তবে আপনি এই সুবিধা নিতে পারবেন৷ আপনি নীচের লিঙ্কে ক্লিক করলে আপনার ফোন রিচার্জ হয়ে যাবে। এই সুবিধা শুধুমাত্র ২০ ডিসেম্বর পর্যন্ত বৈধ"। গোটা মেসেজটি লেখা থাকছে হিন্দিতে।

আরও পড়ুন, সাবধান! গুগল প্লে স্টোরে 'ঘাপটি মেরে' বসে নয়া Malware, কবজায় ৩ লাখ Android

মেসেজের নীচে একটি লিঙ্কও দেওয়া হচ্ছে। যদিও সরকার ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য বা এই ধরনের ভুয়ো ওয়েবসাইটে ক্লিক না করার জন্য সতর্ক করেছে।কেন্দ্রীয় সরকারের ফ্যাক্ট-চেকিং টিম ইতিমধ্যেই জানিয়েছে যে এই মেসেজটি ভুয়ো। এই মেসেজে করা দাবি অস্বীকার করেছে কেন্দ্রীয় সরকার। সাফ জানান হয়েছে এমন কোনও ঘোষণা সরকারের তরফে করা হয়নি।

এর আগে, সেলুলার অপারেটর অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া ব্যবহারকারীদের এমন জাল মেসেজ পেয়ে প্রতারিত হওয়ার থেকে সাবধান করেছিল। সেলুলার অপারেটর অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার তরফে টুইট করে বলা হয়েছিল, "এই ধরনের প্রতারণামূলক বার্তা থেকে সাবধান। সরকার বা টেলিকম পরিষেবা সংস্থা গ্রাহকদের ফ্রি রিচার্জ দেবে, এমন কোনও স্কিম নেই। এই ধরনের মেসেজ শেয়ার বা ফরোয়ার্ড করবেন না এবং আপনার পরিবার এবং বন্ধুদেরও সতর্ক করুন।"

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

English Title: 
on record COVID-19 vaccination Govt offering free recharge for 3-month here is the truth
News Source: 
Home Title: 

 Free Recharge: টিকাকরণের সাফল্যে ৩ মাস ফোনে ফ্রি রিচার্জ দেবে সরকার? কীভাবে পাওয়া যাচ্ছে? 

 Free Recharge: টিকাকরণের সাফল্যে ৩ মাস ফোনে ফ্রি রিচার্জ দেবে সরকার? কীভাবে পাওয়া যাচ্ছে?
Caption: 
ফাইল ছবি
Yes
Is Blog?: 
No