নিজের মোবাইল ত্যাগ করতে হল ট্রাম্পকে

অনেকেই তাঁকে ডন নামে ডাকছেন আজকাল। তিনি ডোনাল্ড জন ট্রাম্প, আমেরিকার সদ্য নির্বাচিত রাষ্ট্রপতি। অনেকেই মনে করেন কার্যক্ষেত্রে আমেরিকার প্রেসিডেন্ট মানে, অনেকটা সমগ্রক বিশ্বের শাসকও বটে। আর ক্ষমতায় কুর্সিতে বসতে না বসতেই ওবামার এই উত্তরসুরি একের পর এক এমন সিদ্ধান্ত নিচ্ছেন যাতে সারা বিশ্ব জুড়ে উঠছে বিতর্ক ঝড়। প্রায় প্রতিদিনই বিভিন্ন দেশের রাষ্ট্রনায়কদের সঙ্গে নানান ইস্যুতে কথা বলছেন। কিন্তু জানেন কি, এহেন ডোনাল্ড ট্রাম্প নিজে কোন মোবাইল ফোন ব্যবহার করেন?

Updated By: Feb 15, 2017, 04:11 PM IST
নিজের মোবাইল ত্যাগ করতে হল ট্রাম্পকে

ওয়েব ডেস্ক: অনেকেই তাঁকে ডন নামে ডাকছেন আজকাল। তিনি ডোনাল্ড জন ট্রাম্প, আমেরিকার সদ্য নির্বাচিত রাষ্ট্রপতি। অনেকেই মনে করেন কার্যক্ষেত্রে আমেরিকার প্রেসিডেন্ট মানে, অনেকটা সমগ্রক বিশ্বের শাসকও বটে। আর ক্ষমতায় কুর্সিতে বসতে না বসতেই ওবামার এই উত্তরসুরি একের পর এক এমন সিদ্ধান্ত নিচ্ছেন যাতে সারা বিশ্ব জুড়ে উঠছে বিতর্ক ঝড়। প্রায় প্রতিদিনই বিভিন্ন দেশের রাষ্ট্রনায়কদের সঙ্গে নানান ইস্যুতে কথা বলছেন। কিন্তু জানেন কি, এহেন ডোনাল্ড ট্রাম্প নিজে কোন মোবাইল ফোন ব্যবহার করেন?

স্যামসাং গ্যালাক্সি

গত ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসাবে শপথ নিয়ে ওভাল অফিসে ঢোকার আগে পর্যন্ত তিনি ব্যবহার করতেন একটি 'স্যামসাং গ্যালাক্সি' হ্যান্ডসেট। এবং এই সেটটি ট্রাম্প এতটাই পছন্দ করতেন যে তিনি কিছুতেই এটা ছাড়তে চাননি। কিন্তু, তিনি যতই 'ব্যাতিক্রমী' ডোনাল্ড ট্রাম্প হোন না কেন, মার্কিন প্রশাসনের নিয়ম কানুন তো তাঁকেও মেনে চলতে হবে। আর তাই তাঁকে তাঁর সাধের 'স্যামসাং গ্যালাক্সি' হ্যান্ডসেটটি অনিচ্ছা সত্বেও ছাড়তে হয়েছে। আর তার বদলে বর্তমানে তিনি মার্কিন 'সিক্রেট সার্ভিস' দ্বারা পরীক্ষিত একটি "হাই লেভেল সিকিওর এবং এনক্রিপ্টটেড" স্মার্টফোন ব্যবহার করছেন। তবে, সেই মোবাইলটি কোন সংস্থার তৈরি করা তা এখনও জানা যাচ্ছে না।

আরও পড়ুন- বাংলাদেশেই চলছে ভারতীয় জাল নোট ছাপার কারবার

.