নিজের পছন্দের অপশনে ভোট দিতে চান? আজই আপডেট করুন হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটির সর্বশেষ সংস্করণে এবার পোল পরিষেবা অন্তর্ভুক্ত করা হয়েছে। ভোট দেওয়ার ক্ষেত্রে, প্রতিটি ব্যবহারকারী যেকোনও সংখ্যক বিকল্প বেছে নিতে পারবেন। পাশাপাশি ব্যবহারকারী শুধুমাত্র একটি বিকল্পও নির্বাচন করার সুযোগ পাবেন।

Updated By: Nov 18, 2022, 12:20 PM IST
নিজের পছন্দের অপশনে ভোট দিতে চান? আজই আপডেট করুন হোয়াটসঅ্যাপ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হোয়াটসঅ্যাপ তার মেসেজিং অ্যাপ্লিকেশনের জন্য একটি নতুন বিশিষ্ট পরীক্ষা করছে। কিছুদিন আগেই রিপোর্ট করা হয়েছিল যে মেসেজিং প্ল্যাটফর্মটি একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করার বিষয়ে কাজ করছে যা ব্যবহারকারীদের গ্রুপ চ্যাটে পোল তৈরি করার সুযোগ দেবে। এই সুবিধাটি এখন আনুষ্ঠানিকভাবে সারা বিশ্বের ব্যবহারকারীদের ব্যবহারের জন্য আপডেট শুরু হয়েছে। অ্যাপ্লিকেশনটির সর্বশেষ সংস্করণ নিজের ফোনে আপডেট করার পরে নতুন যুক্ত করা এই বৈশিষ্ট্যগুলি দ্রুত অ্যাক্সেস করতে পারবেন সকল ব্যবহারকারী।

হোয়াটসঅ্যাপে ভোট শুরু হয়েছে

হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটির সর্বশেষ সংস্করণে এবার পোল পরিষেবা অন্তর্ভুক্ত করা হয়েছে। এই পরিষেবা এর আগে শুধুমাত্র বিটা সংস্করণে উপলব্ধ ছিল। গ্রুপ চ্যাট এবং ব্যক্তিগত চ্যাট এই দুই ক্ষেত্রেই এই পরিষেবা ব্যবহার করা সম্ভব হবে।

জানা গিয়েছে এই পোল পরিশেবায় ১২টি নাম নথিভুক্ত করা যাবে। এর মানে হল যে একটি পোলে ১২টি পর্যন্ত বিভিন্ন বিকল্পে ভোট দিতে পারবেন ব্যবহারকারীরা। পাশাপাশি যদি কেউ মনে করেনা তাহলে তার কাছে কম বিকল্প যোগ করার সুযোগ থাকবে। কমপক্ষে দুটি বিকল্প থাকলে তবেই একটি পোল তৈরি এবং পোস্ট করা সম্ভব হবে।

পোল ফিচারের ব্যবহার...

ভোট দেওয়ার ক্ষেত্রে, প্রতিটি ব্যবহারকারী যেকোনও সংখ্যক বিকল্প বেছে নিতে পারবেন। পাশাপাশি ব্যবহারকারী শুধুমাত্র একটি বিকল্পও নির্বাচন করার সুযোগ পাবেন। ব্যবহারকারীরা জতবার খুশি নিজেদের ভোট পরিবর্তন করতে পারবেন। তারা ভোট শেষ হওয়ার আগে যেকোনও সময় নিজেদের ভোট পরিবর্তন করার সুযোগ পাবেন।

আরও পড়ুনট্যুইটার কর্মীদের লাঞ্চের জন্য বছরে খরচ ১০০ কোটি! তাও বন্ধ করতে চলেছে এলন?

পোল ফিচার ব্যবহারের পদ্ধতি

হোয়াটসঅ্যাপ অ্যাপ খুলে পোল শুরু করতে গ্রুপ চ্যাট অথবা ব্যক্তিগত চ্যাট অপশন সিলেক্ট করতে হবে। যদি ব্যবহারকারী একটি অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করেন, তাহলে ‘অ্যাটাচমেন্ট’ বোতামে ক্লিক করতে হবে, এবং যদি তিনি একটি iOS ডিভাইস ব্যবহার করেন, তাহলে তাঁকে ‘+’ আইকনে ক্লিক করতে হবে।

এরপরে পোলের অপশনটি খুঁজে সেটি ক্লিক করতে হবে। এরপরে ব্যবহারকারী ‘একটি প্রশ্ন জিজ্ঞাসা করুন বিভাগে নিজের প্রশ্ন টাইপ করার পরে পোলিং বিকল্পগুলি সহ এটি পোস্ট করতে পারবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)