close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

তিনটি রিয়ার ক্যামেরা-সহ ভারতে লঞ্চ করল Galaxy A7

Samsung Galaxy A7 ফোনটির প্রধান আকর্ষণ হল এর তিনটি উচ্চমানের রিয়ার ক্যামেরা। আরও একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে এই ফোনে।

Sudip Dey | Updated: Sep 25, 2018, 04:46 PM IST
তিনটি রিয়ার ক্যামেরা-সহ ভারতে লঞ্চ করল Galaxy A7
কলকাতায় ফোন লঞ্চের অনুষ্ঠানে মনু শর্মা (ভাইস প্রেসিডেন্ট, স্যামসাং ইন্ডিয়া)। ছবি: সুদীপ দে।

সুদীপ দে: ২৫ সেপ্টেম্বর ভারতে লঞ্চ করল Samsung-র নতুন স্মার্টফোন Galaxy A7। Samsung Galaxy A7 ফোনটির প্রধান আকর্ষণ হল এর তিনটি উচ্চমানের রিয়ার ক্যামেরা। আরও একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে এই ফোনে। আসুন এক নজরে দেখে নেওয়া যাক Galaxy A7-এর স্পেসিফিকেশান।

Galaxy A7-এর স্পেসিফিকেশান:

ডুয়াল সিমের স্মার্টফোন Galaxy A7-এ রয়েছে Android অপারেটিং সিস্টেম। এর উপরেই Samsung-র Exynos ৭৮৮৫ স্কিন চলে। Galaxy A7-তে রয়েছে একটি ৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। Galaxy A7-এর ভিতরে রয়েছে একটি অক্টাকোর ২.২ GHz চিপসেট। এর সঙ্গেই রয়েছে ৪ জিবি / ৬ জিবি RAM।

আরও পড়ুন: Galaxy A8 Star কিনে নিন সহজ কিস্তিতে! জেনে নিন খুঁটিনাটি

Galaxy A7-এ রয়েছে ভার্টিকাল ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ভার্টিকাল ট্রিপল রিয়ার ক্যামেরার একটি ২৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সারও আর একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার ক্যামেরা। Galaxy A7-এর সামনে থাকবে একটি ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। উচ্চমানের ভিডিও রেকর্ডিংয়ের জন্যেও একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে Galaxy A7-তে।

Galaxy A7 ফোনটিতে রয়েছে সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অর্থাত্, ফোন লক / আনলক করার বোতামের (বাটন)-এর ঠিক নিচেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Samsung Galaxy A7

৬৪ জিবি ও ১২৮ জিবি, এই দুই স্টোরেজ ভেরিয়েন্টে এই ফোনটি পাওয়া যাবে। Galaxy A7-এর ইন্টার্নাল স্টোরেজ MicroSD Card-এর মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। Galaxy A7-এ রয়েছে একটি ৩,৩০০ mAh-এর শক্তিশালি ব্যাটারি।

Galaxy A7-এ কানেক্টিভিটির জন্য রয়েছে 4G VoLTE, ডুয়াল ব্যান্ড Wi-Fi 802.11a/b/g/n/ac, Bluetooth v5.0, GPS/ A-GPS, GLONASS, USB Type-B আর একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে Galaxy A7-এর ৪ জিবি RAM আর ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ২৩,৯৯০ টাকা)। অন্যদিকে ৬ জিবি RAM আর ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের Galaxy A7-এর দাম ২৩,৯৯০। ২৭ সেপ্টেম্বর থেকে দেশের জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইটগুলির মধ্যে শুধুমাত্র Flipkart থেকে এই ফোনটি কেনার সুযোগ পাবেন ক্রেতারা। তবে Flipkart ছাড়া Samsung e-shop থেকেও ফোনটি কেনা যাবে। ২৯ সেপ্টেম্বর থেকে দেশের সব বড় মোবাইল স্টোর বা আউটলেট থেকেই Samsung Galaxy A7 কিনতে পারবেন সবাই।