এই এই কারণে হোয়াটসঅ্যাপ আপনাকে ব্যান করতে পারে!

আজকের দিনে হোয়াটসঅ্যাপ কার মোবাইলে না নেই! বন্ধু-বান্ধব, পরিচিত-আত্মীয়ের সঙ্গে অনেকেই দেদার কথা বলে যান হোয়াটসঅ্যাপের মাধ্যমে। ছবি পাঠান, ভিডিও সেন্ট করেন। এখন শর্ত ভাঙলে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ আপনার অ্যাকাউন্ট সাময়িকভাবে সাসপেন্ড করতে পারে, সতর্কতামূলক নোটিশ পাঠাতে পারে আপনাকে,  কিংবা চিরতরে আপনাকে হোয়াটসঅ্যাপ থেকে ব্যান করতে পারে। জানেন, কী কী শর্ত লঙ্ঘন করলে হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষ এই সোস্যাল নেটওয়ার্কিং অ্যাপ থেকে আপনাকে বিদায় জানাতে পারে?

Updated By: Aug 23, 2016, 04:31 PM IST
এই এই কারণে হোয়াটসঅ্যাপ আপনাকে ব্যান করতে পারে!

ওয়েব ডেস্ক : আজকের দিনে হোয়াটসঅ্যাপ কার মোবাইলে না নেই! বন্ধু-বান্ধব, পরিচিত-আত্মীয়ের সঙ্গে অনেকেই দেদার কথা বলে যান হোয়াটসঅ্যাপের মাধ্যমে। ছবি পাঠান, ভিডিও সেন্ট করেন। এখন শর্ত ভাঙলে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ আপনার অ্যাকাউন্ট সাময়িকভাবে সাসপেন্ড করতে পারে, সতর্কতামূলক নোটিশ পাঠাতে পারে আপনাকে,  কিংবা চিরতরে আপনাকে হোয়াটসঅ্যাপ থেকে ব্যান করতে পারে। জানেন, কী কী শর্ত লঙ্ঘন করলে হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষ এই সোস্যাল নেটওয়ার্কিং অ্যাপ থেকে আপনাকে বিদায় জানাতে পারে?

১) এক সঙ্গে বহু মানুষকে মেসেজ- আপনার পরিচিত নন, তাঁকেও মেসেজ পাঠাচ্ছেন। তিনি আপনার মেসেজকে স্প্যাম বলে গণ্য করবেন, এবং আপনার বিরুদ্ধে রিপোর্ট করেন, এটাই স্বাভাবিক। এরকম একটানা চললে হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষ আপনাকে ব্যান করে দেবে।

২) একসঙ্গে অনেকের ব্লক- অনভিপ্রেত বা আপত্তিকর মেসেজ পাঠাতে থাকলে, মেসেজ প্রাপকরা ব্লক করে দেবেন। বিষয়টি অবধারিতভাবেই হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষের নজরে পড়বে, এবং তাঁরা আপনাকে ব্যান করার সিদ্ধান্ত নেবেন।

৩) অচেনা মানুষদের নিয়ে গ্রুপ- গ্রুপ আপনি তৈরি করতেই পারেন। কিন্তু নিশ্চিত হয়ে নিন যে, যাঁদের আপনি গ্রুপে অ্যাড করছেন তাঁদের কনট্যাক্ট লিস্টে আপনার হোয়াটস অ্যাপ নম্বরটি আছে কিনা।

৪) বহুজনকে একই মেসেজ- এই ধরনের মেসেজকে গুজব ছড়ানো বলে গণ্য করতে পারে হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষ। তার ফলে আপনাকে ব্যান করে দেওয়া হতে পারে।

৫) গুজব, ম্যালওয়্যার বা ভাইরাস ছড়ানোর চেষ্টা- ভয়-দেখানো, হিংসা ছড়ানো, কোনও ধর্মের প্রতি বিদ্বেষমূলক, কিংবা পর্ন ছবি বা ভিডিও সমেত অন্যদের মেসেজ পাঠালে আপনাকে ব্যান করা হতে পারে।

৬) মেসেজিং বিরক্ত- যিনি আপনার মেসেজে বিরক্ত হচ্ছেন তিনি অনিবার্যভাবেই আপনার বিরুদ্ধে রিপোর্ট করবেন হোয়াটস অ্যাপে। পরিণামে আপনাকে ব্যান করে দেবে হোয়াটস অ্যাপ।

আরও পড়ুন, প্যাটার্ন লক ভুলে গেলে কী করবেন?

পাসওয়ার্ড লাগবে না এই পাঁচটা জিনিস জানা থাকলে!

.