close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বালুচিস্তানে বাস থেকে নামিয়ে ১৪ জনকে নৃশংস হত্যা করল দুষ্কৃতীরা

সংবাদমাধ্যম সূত্রে খবর, একটি বাসে তল্লাশি চালানোর নাম করে যাত্রীদের পরিচয়পত্র দেখতে চায় দুষ্কৃতীরা। এর পর ১৬ জনকে জোর করে বাস থেকে নামানো হয়।

Updated: Apr 18, 2019, 12:18 PM IST
বালুচিস্তানে বাস থেকে নামিয়ে ১৪ জনকে নৃশংস হত্যা করল দুষ্কৃতীরা
প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের বালুচিস্তানে একটি বাসের ১৪ জন যাত্রীকে গুলি করে হত্যা করল বন্দুকবাজরা। জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত সাড়ে ১২টা নাগাদ মকরন কোস্টাল হাইওয়ের কাছে ওই বাসে হামলা চালায় দুষ্কৃতীরা। বালুচিস্তানের পুলিস ইনস্পেক্টর মহসিন হাসান বাট জানান, করাচি থেকে গ্বদর যাওয়ার বেশ কয়েকটি বাসে হানা দেয় ১৫ থেকে ২০ জনের দুষ্কৃতীর দল। তাদের সবার মুখ ঢাকা ছিল বলে জানান হাসান।

সংবাদমাধ্যম সূত্রে খবর, একটি বাসে তল্লাশি চালানোর নাম করে যাত্রীদের পরিচয়পত্র দেখতে চায় দুষ্কৃতীরা। এর পর ১৬ জনকে জোর করে বাস থেকে নামানো হয়। ওই যাত্রীদের হাত-পা বেঁধে গুলি করে হত্যা করা হয়। ‘পরিকল্পনামাফিক’ খুন বলে দাবি বালুচিস্তান পুলিসের।

আরও পড়ুন- কান্ধমালে মাও হানা; ভোটকর্মীদের গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণ-গুলি, নিহত নির্বাচনী পর্যবেক্ষক

সংবাদমাধ্যম সূত্রে আরও খবর, বাকি ২ জন কোনও রকমে প্রাণে বেঁচে যান। ঘটনাস্থল থেকে পালিয়ে পুলিস চেকপোস্টে আশ্রয় নেন তাঁরা। সেখান থেকে উদ্ধার করে তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও পর্যন্ত এই ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। উল্লেখ্য, একই কায়দা ২০১৫ সালে বালুচিস্তানের মাসতুং এলাকায় ১৯ জন খুন করে দুষ্কৃতীরা। সম্প্রতি কোয়েতায় হাজারা সম্প্রদায়ের উপর হামলা চালায় জঙ্গিরা। চমনে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়।