close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

গ্রেফতারি এড়াতে মাথায় গুলি করে আত্মঘাতী পেরুর প্রাক্তন রাষ্ট্রপতি

দু’বারের প্রেসিডেন্ট গার্সিকার বিরুদ্ধে অভিযোগ বিপুল টাকার বিনিময়ে তিনি ব্রাজিলের নির্মাতা সংস্থা ওডেব্রেশেট-কে প্রচুর কাজ দিয়ে দেন

Updated: Apr 18, 2019, 11:58 AM IST
গ্রেফতারি এড়াতে মাথায় গুলি করে আত্মঘাতী পেরুর প্রাক্তন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদন: গ্রেফতারি এড়াতে ভয়ঙ্কর কাণ্ড করে বসলেন পেরুর প্রাক্তন প্রেসিডেন্ট অ্যালান গার্সিকা।

দুর্নীতির একাধিক অভিযোগ থাকায় বুধবার তাঁকে গ্রেফতার করতে আসে পুলিস। তাদের অপেক্ষা করতে বলে ভেতরের ঘরে ঢুকে নিজের গুলি করেন গার্সিকা। আহত গার্সিকাকে হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুন-রজনী থেকে এ আর রহমান, সাত সকালেই ভোটের লাইনে সেলিব্রিটিরা

দু’বারের প্রেসিডেন্ট গার্সিকার বিরুদ্ধে অভিযোগ বিপুল টাকার বিনিময়ে তিনি ব্রাজিলের নির্মাতা সংস্থা ওডেব্রেশেট-কে প্রচুর কাজ দিয়ে দেন। টাকা নেওয়ার অভিযোগ অস্বীকার করলেও পুলিস তাঁর বিরুদ্ধে তদন্ত করছে। ২০০৬ সাল থেকে ২০১১ পর্যন্ত তাঁর শাসনকালে ওই বিপুল টাকার দুর্নীতি হয়। রাজধানী লিমায় মেট্রো রেল তৈরির জন্য একটি বরাত দেওয়া হয়। ওই বরাত দেওয়া জন্য ৩ কোটি ডলার ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে গার্সিকার বিরুদ্ধে। ঘুষ দেওয়ার কথা স্বীকার করেছে ব্রাজিলের ওই নির্মাণসংস্থা।

আরও পড়ুন-চোপড়ায় ভোটারদের মারধর দুষ্কৃতীদের, পালটা জাতীয় সড়ক অবরোধ করলেন গ্রামবাসীরা

পেরুর স্বরাষ্ট্রমন্ত্রী কার্লোস মোরান সংবাদমাধ্যমে জানিয়েছেন, পুলিস ঘরে ঢোকার পরই উনি পাশের ঘরে চলে যান আইনজীবীকে ফোন করতে। তার পরই ঘর থেকে গুলির শব্দ শোনা যায়। পরে গিয়ে দেখা যায় তাঁর মাথায় গুলির ক্ষত। একটি চেয়ারে হেলে পড়েছেন গার্সিকা।