বিত্ত থাকলেই হয় না, মনও থাকতে হয়! ১০ হাজার কর্মীকে ডিজনি ট্যুর গিফট বসের

 আমার-আপনার বস যদি এরকম হত তাহলে! সকলের এমনটাই মনে হওয়া স্বাভাবিক। আপনার বস হয়তো টিম লাঞ্চে নিয়ে যায় কিংবা নিদের পক্ষে একস্ট্রা ছুটি মঞ্জুর করে। কিন্তু তাই বলে আস্ত ট্যুর অ্যারেঞ্জ তাও আবার পরিবারকে নিয়ে, নৈব নৈব চ। 

Updated By: Dec 8, 2022, 04:29 PM IST
 বিত্ত থাকলেই হয় না, মনও থাকতে হয়! ১০ হাজার কর্মীকে ডিজনি ট্যুর গিফট বসের
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আমার-আপনার বস যদি এরকম হত তাহলে! সকলের এমনটাই মনে হওয়া স্বাভাবিক। আপনার বস হয়তো টিম লাঞ্চে নিয়ে যায় কিংবা নিদের পক্ষে একস্ট্রা ছুটি মঞ্জুর করে। কিন্তু তাই বলে আস্ত ট্যুর অ্যারেঞ্জ তাও আবার পরিবারকে নিয়ে, নৈব নৈব চ। এমনটাই করলেন কেন গ্রিফিন। ১০ হাজার কর্মীকে তিনদিনের ওয়ার্ল্ড ডিজনি ট্যুর উপহার দিলেন। শুধুমাত্র কর্মীদের নয় তাদের পরিবারকেও সঙ্গে নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছেন। 

আরও পড়ুন, পৃথিবীর বাইরেও এক অতিকায় মহাসমুদ্র! চিনে নিন প্রাচীন এই মহাসাগরটিকে...

Citadel LLC-a multinational hedge fund and financial services company-র চিফ এক্সিকিউটিভ কেন গ্রিফিন সারাবছর তার কর্মীদের ভাল কাজের উপহার দিলেন এভাবেই। এখানেই থেমে থাকেননি তিনি। নিউইয়র্ক, হিউস্টন, প্যারিস, জুরিখ এবং অন্যান্য শহরের কর্মীদের বিমানভাড়াও দিয়েছেন তিনি। হোটেল, পার্ক টিকিট এবং সেই সঙ্গে সমস্ত খাবারের বিলও তিনিই দিয়েছেন। খাবারের মেনুতে ল্যাম চপ থেকে সুসি সব রয়েছে। আর আইস অন দ্য কেক কোল্ড প্লে, কার্লি রে জেপসন ও ডিজে ডিপলোর কনসার্টও রয়েছে সেই ট্রিপের মধ্যে। 

গ্রিফিন তার কর্মচারীদের কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ জানান এবং সে কারণেই এই বছর কোম্পানির অন্যান্য অনেক ক্ষেত্র ভাল কাজ না করা সত্ত্বেও কোম্পানি সাফল্য উদযাপন করে। নিউ ইয়র্ক পোস্টে তার মুখপাত্র বলেন, "কোম্পানি ইতিহাসে কেবল নয়, কোম্পানির আর্থিক ইতিহাসেও আমরা অভূতপূর্ব একটি টিম তৈরি করতে পেরেছি। আমাদের সামনে এক অবিশ্বাস্য ভবিষ্যৎ রয়েছে আর আমি সেই অধ্যায়গুলোর জন্য অপেক্ষা করে আছি, যা এখনও লেখা বাকি।" 

অন্যদিকে, সিডনির বিপণন সংস্থা স্যুপ প্রধান তার কর্মীদের বালির একটি বিদেশী রিসোর্টে দশ দিনের ছুটিতে নিয়ে যান। কেবল মিটিংয়ে নয় কর্মীদের সকালে সূর্যোদয়, কোয়াড বাইকিং, পুলের পাশে হাঁটা, যোগব্যয়াম করা এবং একসঙ্গে খাওয়া-দাওয়া ও আনন্দও ছিল।  

আরও পড়ুন, এই প্রথম ভোটে জয়ী হল অভিধানের শব্দ, অক্সফোর্ডে ঢুকল 'ইচ্ছে হল এক ধরনের গঙ্গাফড়িং'...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)