দুই কোরিয়ার বৈঠকে শিরোমণি কিমের 'প্রাক্তন প্রেমিকা'!

উত্তর কোরিয়ার সংস্কৃতি মন্ত্রকের আর্ট অ্যান্ড পারফরম্যান্স ব্যুরো-র ডিরেক্টর ওই মহিলার নাম হিয়ন সং ওল।  কিমের দেশে বেশ জনপ্রিয় হিয়ন। শুধু এই মন্ত্রকের দায়িত্ব পেয়ে নয়, হিয়নকে নিয়ে নানা গল্পকথা মুখে মুখে ফেরে সবার।

Updated By: Jan 17, 2018, 03:42 PM IST
দুই কোরিয়ার বৈঠকে শিরোমণি কিমের 'প্রাক্তন প্রেমিকা'!

নিজস্ব প্রতিবেদন: আরও এক প্রস্থ বৈঠকে সারল দুই কোরিয়া। দক্ষিণ কোরিয়ায় শীতকালীন অলিম্পিক্সে অংশগ্রহণে নিয়ে সিদ্ধান্ত নিতে সোমবার বৈঠকে বসে দুই কোরিয়ার প্রতিনিধিরা। 'যুদ্ধবিরতি' গ্রাম পানমুনজমে বৈঠক করেন তাঁরা। উল্লেখযোগ্যভাবে এদিনের বৈঠকে কিমের দেশের প্রতিনিধিত্ব করেন এক মহিলা। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বৈঠকে ওই মহিলার যে দাপট দেখা গিয়েছে তাতে অনুমান কিমের প্রশাসনে গুরুত্ব পেতে চলেছেন তিনি। ওই মহিলাকে ঘিরে ফের নতুন করে জল্পনা তৈরি হয়েছে দুই কোরিয়ার মধ্যে। কিন্তু কে এই মহিলা?

আরও পড়ুন- ফুগু মাছের ফাঁপড়ে জাপান, বিক্রি হওয়া বিষাক্ত মাছ হন্যে হয়ে খুঁজছে প্রশাসন

উত্তর কোরিয়ার সংস্কৃতি মন্ত্রকের আর্ট অ্যান্ড পারফরম্যান্স ব্যুরো-র ডিরেক্টর ওই মহিলার নাম হিয়ন সং ওল।  কিমের দেশে বেশ জনপ্রিয় হিয়ন। শুধু এই মন্ত্রকের দায়িত্ব পেয়ে নয়, হিয়নকে নিয়ে নানা গল্পকথা মুখে মুখে ফেরে সবার। জানা গিয়েছে, ৩০ বছর বয়সে কিমের প্রেমে পড়েন হিয়ন। হিয়নের নাচের দল এতটাই জনপ্রিয় ছিল যে তাকে 'আর্মি অব বিউটিস' বলে ডাকত দক্ষিণ কোরিয়ার মিডিয়া। একবার কিমের স্ত্রী রি সল জু-কে ভুল করে হিয়ন ভেবে খবর প্রকাশ করে দক্ষিণ কোরিয়া। পরে ভুল বুঝতে পেরে ক্ষমা চায় সে দেশের সংবাদমাধ্যম। এমনকী কিমের বাবা তত্কালীন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-ইলের কাছে তাঁর ছেলেকে বিয়ে করার আর্জি করেছিলেন হিয়ন।

আরও পড়ুন- হঠাত্ গাড়ি লুকিং গ্লাসে অদ্ভুত চাওনি রেড-বেলিড ব্ল্যাক সাপের...

এখানেই শেষ নয়, ২০১৩ সালে খবর রটে, পর্নোগ্রাফির সঙ্গে যুক্ত হয়ে পড়ায় হিয়নকে মৃত্যুদণ্ড দিয়েছেন কিম। ২০১৪-য় এক টেলিভিশন সাক্ষাত্কারে প্রকাশ্যে এসে কিমের ভূয়সী প্রশংসা করেন তিনি।

এদিনের বৈঠকের পরও হিয়নের ব্যান্ড মরানবং অলিম্পিক্সে কোনও পারফর্ম করবে কিনা, সে বিযয়ে কিছু জানা যায়নি। তবে হিয়নের উপরই ভরসা রেখে কূটনৈতিক সম্পর্কের বরফ গলাতে চাইছেন কিম, তা স্পষ্ট বলে মনে করছেন কূটনীতিক মহল।

.