ক্যালিফোর্নিয়ায় আততায়ীর হামলায় গুলিবিদ্ধ ১০, এর মধ্যে অধিকাংশই শিশু

লস অ্যাঞ্জলেসের ৯৬ কিলোমিটার পূর্বে সান বার্নার্দিনোয় ছুটি কাটাতে জমায়েত হয়েছিলেন বেশ কিছু মানুষ। একটি অ্যাপার্টমেন্টের কাছে গেম খেলতে জড়ো হয়েছিল কচিকাচারা। সঙ্গে তাদের অভিভাবকও উপস্থিত ছিল

Updated By: Sep 3, 2018, 05:54 PM IST
ক্যালিফোর্নিয়ায় আততায়ীর হামলায় গুলিবিদ্ধ ১০, এর মধ্যে অধিকাংশই শিশু
প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: ফের ক্যালিফোর্নিয়ায় গুলি বৃষ্টি। রবিবার সান বার্নারদিনোর এক অ্যাপার্টমেন্টের কাছে জমায়েতে নির্বিচারে গুলি চালায় আততায়ীরা। ১০ জন গুলিবিদ্ধ হন বলে জানা গিয়েছে। এর মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে।

সান বার্নারদিনোর মুখপাত্র ক্যাপ্টেন রিচার্ড লহেড জানাচ্ছেন, স্থানীয় সময় রাত ১০.৪৫ নাগাদ গুলি চালনার খবর আসে। ঘটনাস্থলে ১০ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। এর মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর বলে জানাচ্ছে পুলিস।

আরও পড়ুন- বলিউড গানে একসঙ্গে নাচল ভারত-পাক সেনা, দেখুন ভিডিও

লস অ্যাঞ্জলেসের ৯৬ কিলোমিটার পূর্বে সান বার্নার্দিনোয় ছুটি কাটাতে জমায়েত হয়েছিলেন বেশ কিছু মানুষ। একটি অ্যাপার্টমেন্টের কাছে গেম খেলতে জড়ো হয়েছিল কচিকাচারা। সঙ্গে তাদের অভিভাবকও উপস্থিত ছিল। হঠাতই জমায়েতের উপর লক্ষ্য করে গুলি চালায় আততায়ীরা। এখনও এই ঘটনায় কেঊ দায় স্বীকার করেনি। ঘটনাস্থল থেকে কোনও অস্ত্রও উদ্ধার হয়নি বলে জানায় পুলিস।

আরও পড়ুন- মায়ানমারে ৭ বছরে কারাদণ্ড দুই সাংবাদিকের, প্রবল বিতর্কের মুখে সু চি সরকার

এই ঘটনার সপ্তাহখানেক আগে ফ্লোরিডায় এক বন্দুকবাজের হামলায় ৯ জন গুলিবিদ্ধ হয়। ২ জন মারা যায়। গত বছর নভেম্বরে ক্যালিফোর্নিয়ায় গুলি করে খুন করা হয় এক ভারতীয় ছাত্রকে। তবে, ২০১৫ সালে সান বার্নার্দিনো ভয়াবহ জঙ্গি হামলা হয়। এই ঘটনার স্মৃতি উস্কে দিয়েছে এ দিনের হামলায়। ২০১৫ সালে ডিসেম্বরে সন্ত্রাস হামলায় মৃত্যু হয় ১৪ জনের। গুরুতর আহত হন ২২ জন। ইসলামিক জঙ্গি সংগঠনের হাত ছিল বলে জানা যায়। রবিবাররে নাশকতায় এমন কোনও জঙ্গি সংগঠনের হাত রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিস।