Russia-Ukraine War: Russia-র বিরুদ্ধে অস্ত্র তুলে নিলেন বক্সিং কিংবদন্তী Wladimir এবং Vitali Klitschko

ভিটালি ক্লিটসকো, ২০১৪ সাল থেকে ইউক্রেনের রাজধানী কিয়েভের মেয়র ছিলেন

Updated By: Feb 25, 2022, 01:15 PM IST
Russia-Ukraine War: Russia-র বিরুদ্ধে অস্ত্র তুলে নিলেন বক্সিং কিংবদন্তী Wladimir এবং Vitali Klitschko
ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন ভিটালি ক্লিটসকো (Vitali Klitschko) বলেছেন যে তিনি, তার ভাই এবং সহকর্মী, হল অফ ফেমে থাকা ভ্লাদিমির ক্লিটসকোর (Wladimir Klitschko) সঙ্গে একযোগে অস্ত্র তুলে নেবেন ইউক্রেনের পক্ষে। তাদের দেশ ইউক্রেনে (Ukraine) রাশিয়ার (Russia) আক্রমণের পরে একটি 'রক্তাক্ত যুদ্ধ' শুরু হয়েছে, সেই যুদ্ধে লড়াই করার জন্য এগিয়ে এসেছেন তারা। 

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) যুদ্ধ ঘোষণার পর, বৃহস্পতিবার রাশিয়া স্থল, আকাশ ও সমুদ্রপথে আক্রমণ শুরু করে। আনুমানিক ১০০,০০০ মানুষ বিস্ফোরণ এবং বন্দুকের হাত থেকে বাঁচার জন্য প্রধান শহরগুলো থেকে পালিয়ে গেছে। বহু মানুষের নিহত হওয়ার খবরও পাওয়া গেছে।

ভিটালি ক্লিটসকো, ২০১৪ সাল থেকে ইউক্রেনের রাজধানী কিয়েভের মেয়র ছিলেন। তিনি জানিয়েছেন যে তিনি লড়াই করতে প্রস্তুত। তিনি জানিয়েছেন, "আমার আর কোন উপায় নেই, আমাকে সেটা করতেই হবে। আমি লড়াই করব।" 50 বছর বয়সী এই তারকা বক্সিঙের দিনগুলিতে 'ডক্টর আয়রনফিস্ট' নামে পরিচিত ছিলেন। 

ভিটালি ক্লিটসকো বলেন যে কিয়েভ হুমকির মধ্যে ছিল। এই অবস্থায় তার প্রধান অগ্রাধিকার ছিল নাগরিকদের জন্য বিদ্যুৎ, গ্যাস এবং জল সরবরাহ সহ গুরুত্বপূর্ণ পরিকাঠামোকে চালু রাখা এবং এই জন্য পুলিশ এবং সামরিক বাহিনীর সঙ্গে কাজ করা। তিনি আরও বলেন, সাধারন মানুষ কিয়েভকে সৈন্য হিসেবে রক্ষা করতে প্রস্তুত।

"আমি ইউক্রেনে বিশ্বাস করি, আমি আমার দেশে বিশ্বাস করি এবং আমি আমার জনগণকে বিশ্বাস করি," ভিটালি ক্লিটসকো বলেছেন।

আরও পড়ুন: Russia-Ukraine War: ভারতের সঙ্গে যোগাযোগ USA-র, যৌথ প্রতিক্রিয়ায় জোর

প্রাক্তন হেভিওয়েট চ্যাম্পিয়ন ভ্লাদিমির ক্লিটসকো এই মাসের শুরুতে ইউক্রেনের রিজার্ভ সেনাবাহিনীতে তালিকাভুক্ত হয়েছেন। তিনি জানিয়েছেন যে তার দেশের প্রতি ভালবাসা তাকে এটি রক্ষা করতে বাধ্য করেছিল। "ইউক্রেনীয় জনগণ শক্তিশালী। এবং এই ভয়ানক অগ্নিপরীক্ষায় তারা নিজের কাছে সৎ থাকবে। সার্বভৌমত্ব ও শান্তির জন্য আকুল জনগণ। এখানকার মানুষ রাশিয়ান জনগণকে তাদের ভাই বলে মনে করেন।"

তিনি আরও বলেন, "এরা জানে যে তারা এই যুদ্ধ চায় না। ইউক্রেনের জনগণ গণতন্ত্রকে বেছে নিয়েছে। কিন্তু: গণতন্ত্র একটি ভঙ্গুর ব্যবস্থা। গণতন্ত্র নিজেকে রক্ষা করতে পারে না; এর জন্য প্রয়োজন নাগরিকদের ইচ্ছা, সবার অঙ্গীকার। আসলে, গণতন্ত্রি ছাড়া গণতন্ত্র নেই।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.